বাংলার জন্য ক্লিক করুন
|
|
|
|
|
|
|
|
|
|
|
|
|
|
|
|
|
|
|
|
|
|
|
|
   * বরিশালে বিদ্যুৎস্পৃষ্টে একই পরিবারের তিনজনের মৃত্যু   * রাজধানীতে গরমে রিকশাচালকের মৃত্যু   * খুলনা-মোংলা মহাসড়কে ট্রাকচাপায় অটোভ্যানের চালকসহ নিহত ৩   * আওয়ামী লীগ নয়, ক্ষমতায় যেতে বিদেশি প্রভুদের দাসত্ব করে বিএনপি   * আবহাওয়ার খবর: ২৭ এপ্রিল, ২০২৪   * সাজেকে নিহতদের ৫ লাখ ও আহতদের ২ লাখ টাকা দেওয়ার ঘোষণা   * সিঙ্গাপুর থেকে ২ কার্গো এলএনজি কিনবে সরকার   * দেশজুড়ে এমপিরাজ শুরু হয়েছে: রিজভী   * যুদ্ধকে অবশ্যই ‘না’ বলতে হবে: প্রধানমন্ত্রী   * থানচিতে সড়ক নির্মাণে ব্যবহৃত ট্রাকে সন্ত্রাসীদের গুলি  

   জাতীয় -
                                                                                                                                                                                                                                                                                                                                 
রাজধানীতে গরমে রিকশাচালকের মৃত্যু

ডিটিভি অনলাইন ডেস্ক:

তীব্র গরমে অসুস্থ হয়ে আব্দুস সালাম (৫৫) নামে এক রিকশাচালকের মৃত্যু হয়েছে। শনিবার (২৭ এপ্রিল) সকাল ১০টার দিকে রাজধানীর দোয়েল চত্বরের সামনে ঘটে এ ঘটনা।

নিহতের ভাই মো. সাগর বলেন, সকালে অতিরিক্ত গরমে অসুস্থ হয়ে রাস্তায় পড়ে যান আব্দুস সালাম। পরে পথচারীরা তাকে উদ্ধার করে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে নিয়ে গেলে চিকিৎসক মৃত ঘোষণা করেন।

নিহতের গ্রামের বাড়ি টাঙ্গাইলের নন্দবালা গ্রামে। তিনি ঢাকার মানিক নগর কুমিল্লাপট্টি এলাকায় থাকতেন।

ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালের পুলিশ ক্যাম্পের ইনচার্জ (পরিদর্শক) মো. বাচ্চু মিয়া মৃত্যুর বিষয়টি নিশ্চিত করে জানান, মরদেহ ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালের মর্গে রাখা হয়েছে। বিষয়টি জানানো হয়েছে সংশ্লিষ্ট থানাকে।

রাজধানীতে গরমে রিকশাচালকের মৃত্যু
                                  

ডিটিভি অনলাইন ডেস্ক:

তীব্র গরমে অসুস্থ হয়ে আব্দুস সালাম (৫৫) নামে এক রিকশাচালকের মৃত্যু হয়েছে। শনিবার (২৭ এপ্রিল) সকাল ১০টার দিকে রাজধানীর দোয়েল চত্বরের সামনে ঘটে এ ঘটনা।

নিহতের ভাই মো. সাগর বলেন, সকালে অতিরিক্ত গরমে অসুস্থ হয়ে রাস্তায় পড়ে যান আব্দুস সালাম। পরে পথচারীরা তাকে উদ্ধার করে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে নিয়ে গেলে চিকিৎসক মৃত ঘোষণা করেন।

নিহতের গ্রামের বাড়ি টাঙ্গাইলের নন্দবালা গ্রামে। তিনি ঢাকার মানিক নগর কুমিল্লাপট্টি এলাকায় থাকতেন।

ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালের পুলিশ ক্যাম্পের ইনচার্জ (পরিদর্শক) মো. বাচ্চু মিয়া মৃত্যুর বিষয়টি নিশ্চিত করে জানান, মরদেহ ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালের মর্গে রাখা হয়েছে। বিষয়টি জানানো হয়েছে সংশ্লিষ্ট থানাকে।

আবহাওয়ার খবর: ২৭ এপ্রিল, ২০২৪
                                  

ডিটিভি অনলাইন ডেস্ক:

আবহাওয়া অধিদপ্তরের তথ্যমতে রাজধানী ঢাকাসহ দেশের আটটি বিভাগীয় শহরের (চট্টগ্রাম, সিলেট, খুলনা, বরিশাল, ময়মনসিংহ, রাজশাহী ও রংপুর) আজকের আবহাওয়ার সংবাদ, ঝড় ও বৃষ্টির পূর্বাভাস কেমন থাকবে, বৃষ্টি হবে কি না এবং আগামীকালের আবহাওয়ার পূর্বাভাস বার্তার সর্বশেষ আপডেট।

আজ ১৪ বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ। আজকের (২৭ এপ্রিল) আবহাওয়ার চিত্র তুলে ধরা হলো

গতকালের সর্বোচ্চ তাপমাত্রা (চুয়াডাঙ্গা)

৪২.৭ ডিগ্রি সেলসিয়াস

গতকালের সর্বনিম্ন তাপমাত্রা (তেঁতুলিয়া)

২০.৬ ডিগ্রি সেলসিয়াস

আজকের সর্বনিম্ন তাপমাত্রা (শ্রীমঙ্গল)

২১.৫ ডিগ্রি সেলসিয়াস

আজকে ঢাকার সর্বনিম্ন তাপমাত্রা

২৮.৪ ডিগ্রি সেলসিয়াস

চট্টগ্রাম ও সিলেট বিভাগের দু’এক জায়গায় অস্থায়ীভাবে দমকা বা ঝোড়ো হাওয়াসহ বৃষ্টি বা বজ্রসহ বৃষ্টি হতে পারে এবং সেই সঙ্গে কোথাও কোথাও বিক্ষিপ্তভাবে শিলা বৃষ্টি হতে পারে। এছাড়া দেশের অন্যত্র অস্থায়ীভাবে আংশিক মেঘলা আকাশসহ আবহাওয়া প্রধানত শুষ্ক থাকতে পারে।

রাজশাহী, চুয়াডাঙ্গা ও পাবনা জেলার ওপর দিয়ে অতি তীব্র তাপপ্রবাহ এবং টাঙ্গাইল, বগুড়া, বাগেরহাট, যশোর ও কুষ্টিয়া জেলার ওপর দিয়ে তীব্র তাপপ্রবাহ বয়ে যাচ্ছে। মৌলভীবাজার, রাঙ্গামাটি, চাঁদপুর, নোয়াখালী, ফেনী ও বান্দরবান জেলাসহ রংপুর, ময়মনসিংহ ও বরিশাল বিভাগসহ ঢাকা, রাজশাহী ও খুলনা বিভাগের অবশিষ্টাংশের ওপর দিয়ে মৃদু থেকে মাঝারি ধরনের তাপপ্রবাহ বয়ে যাচ্ছে এবং তা অব্যাহত থাকতে পারে।

সারাদেশে দিনের তাপমাত্রা সামান্য বাড়তে পারে এবং রাতের তাপমাত্রা প্রায় অপরিবর্তিত থাকতে পারে। জলীয় বাষ্পের আধিক্যের কারণে অস্বস্তিভাব বিরাজমান থাকতে পারে।

যুদ্ধকে অবশ্যই ‘না’ বলতে হবে: প্রধানমন্ত্রী
                                  

ডিটিভি অনলাইন ডেস্ক:

যুদ্ধকে ‘না’ বলার আহ্বান জানিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। তিনি বলেন, আমাদের অবশ্যই সব ধরনের আগ্রাসন এবং নৃশংসতার বিরুদ্ধে কথা বলতে হবে। যুদ্ধকে ‘না’ বলতে হবে।

বৃহস্পতিবার (২৫ এপ্রিল) সকালে থাইল্যান্ডে জাতিসংঘ সম্মেলন কেন্দ্রে (ইউএনসিসি) এশিয়া ও প্রশান্ত মহাসাগরীয় অঞ্চলের জন্য জাতিসংঘের অর্থনৈতিক এবং সামাজিক কমিশনের (ইউএনএসক্যাপ) ৮০তম অধিবেশনে এসব কথা বলেন প্রধানমন্ত্রী।

যুদ্ধ বন্ধের জন্য বিশ্ব নেতাদের প্রতি আহ্বান জানিয়ে তিনি বলেন, গাজায় হামলা শুধুমাত্র হতাহত, বিশেষ করে নারী ও শিশুদের হতাহতের সংখ্যা বাড়াচ্ছে। এ ক্ষেত্রে আলোচনা শান্তি আনতে পারে।

শেখ হাসিনা বলেন, ফিলিস্তিনে যুদ্ধ এবং গণহত্যা চলছে। এটা বন্ধ করতে হবে। যুদ্ধ কোনো সমাধান আনতে পারে না।

আলোচনার মাধ্যমে সমস্যা সমাধানের উদ্যোগ নেওয়ার আহ্বান জানিয়ে তিনি বলেন, আমাদের অবশ্যই আলাপ-আলোচনার মাধ্যমে আঞ্চলিক বিরোধ ও উত্তেজনা নিষ্পত্তি করতে হবে। সর্বোপরি জাতীয় সার্বভৌমত্ব এবং আঞ্চলিক অখণ্ডতার প্রতি পারস্পরিক সম্মান দেখাতে হবে।’

রোহিঙ্গা ইস্যুতে বাংলাদেশের পাশে আছে ভারত: ত্রাণ প্রতিমন্ত্রী
                                  

ডিটিভি অনলাইন ডেস্ক:

রোহিঙ্গা ইস্যুতে বাংলাদেশের পাশে ভারত আছে বলে জানিয়েছেন দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ প্রতিমন্ত্রী মো. মহিববুর রহমান।

বুধবার (২৪ এপ্রিল) সচিবালয়ে নিজ দপ্তরে বাংলাদেশে নিযুক্ত ভারতের রাষ্ট্রদূত প্রণয় কুমার ভার্মার সঙ্গে বৈঠকের পর সাংবাদিকদের এ কথা বলেন প্রতিমন্ত্রী।

তিনি বলেন, বাংলাদেশ ও ভারতের সঙ্গে যতগুলো ব্যাপার আছে সবগুলো নিয়ে আলোচনা হয়েছে। প্রত্যেক বিষয়ে বাংলাদেশ ও ভারত ঐক্যবদ্ধভাবে কাজ করবে, সেই বিষয়ে আমরা প্রত্যয় ব্যক্ত করেছি।

প্রতিমন্ত্রী আরও বলেন, রোহিঙ্গা ইস্যুতে ভারত বাংলাদেশের পাশে আছে। তারা সব সময় রোহিঙ্গা ইস্যুতে সাপোর্ট করছে। ভবিষ্যতেও সাপোর্ট অব্যাহত রাখবে।

এ বিষয়ে ভারত কীভাবে সহযোগিতা করবে- জানতে চাইলে প্রতিমন্ত্রী বলেন, রোহিঙ্গা প্রত্যাবসনের কাজ তো কূটনৈতিকভাবে চলছে। তারা বাংলাদেশের অবস্থানের ব্যাপারে জানে। এ ব্যাপারে তারা সবসময় বাংলাদেশের সঙ্গে আছে।

মহিববুর রহমান আরও বলেন, বাংলাদেশ ও ভারতের একই রকমের প্রকৃতি, ভৌগোলিক অবস্থাও একই। ভবিষ্যতে সমস্যা মোকাবিলায় ঐক্যবদ্ধভাবে কাজ করবো। পরস্পরের সঙ্গে অভিজ্ঞতা বিনিময় করবো। সে বিষয়ে আমরা একমত। ভবিষ্যৎ প্রজন্মের জন্য দেশকে নিরাপদ ও দুর্যোগ মুক্ত রাখতে একসঙ্গে কাজ করবো।

৬ দিনের সফরে আজ ব্যাংকক যাচ্ছেন প্রধানমন্ত্রী
                                  

ডিটিভি অনলাইন ডেস্ক:

দুই দেশের মধ্যে দ্বিপক্ষীয় সম্পর্ক জোরদার করতে প্রধানমন্ত্রী শেখ হাসিনা আজ ছয় দিনের সরকারি সফরে ব্যাংককের উদ্দেশে ঢাকা ত্যাগ করবেন।

প্রধানমন্ত্রীর বক্তৃতা লেখক মো. নজরুল ইসলাম বলেন, প্রধানমন্ত্রী ও তার সফরসঙ্গীদের বহনকারী বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের একটি ফ্লাইট সকাল ১০টায় হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দর ত্যাগ করবে বলে আশা করা হচ্ছে। স্থানীয় সময় দুপুর ১টা ৩০ মিনিটে ব্যাংককের ডন মুয়াং আন্তর্জাতিক বিমানবন্দরে বিমানটির অবতরণের কথা রয়েছে।

২৪ থেকে ২৯ এপ্রিল প্রধানমন্ত্রী শেখ হাসিনার থাইল্যান্ড সফর উপলক্ষে সোমবার এক সংবাদ সম্মেলনে পররাষ্ট্রমন্ত্রী ড. হাছান মাহমুদ বলেন, এটি একটি দ্বিপক্ষীয় ও বহুপক্ষীয় উভয় সফর। এই সফর উভয় পক্ষের জন্যই তাৎপর্যপূর্ণ। কারণ এতে দুই বন্ধুপ্রতিম দেশের (বাংলাদেশ ও থাইল্যান্ড) মধ্যে সহযোগিতার নতুন জানালা উন্মোচিত হবে।

গত জানুয়ারিতে সরকার গঠনের পর এটিই হবে প্রধানমন্ত্রীর প্রথম দ্বিপক্ষীয় সফর।

সফরকালে বাংলাদেশের প্রধানমন্ত্রী থাইল্যান্ডের প্রধানমন্ত্রী থাভিসিনের সঙ্গে দ্বিপক্ষীয় আলোচনা করবেন এবং জাতিসংঘের এশিয়া ও প্রশান্ত মহাসাগরীয় অঞ্চলের অর্থনৈতিক ও সামাজিক কমিশনের (ইউএনএসক্যাপ) ৮০তম অধিবেশনে যোগ দেবেন।

পররাষ্ট্রমন্ত্রী বলেন, বাংলাদেশ ও থাইল্যান্ড দুই দেশের মধ্যে একটি মুক্ত বাণিজ্য চুক্তির জন্য আলোচনার অভিপ্রায়পত্রসহ বেশ কিছু সহযোগিতার নথিতে স্বাক্ষর করবে।

বাংলাদেশ ও থাইল্যান্ড সরকারি পাসপোর্টধারীদের জন্য ভিসা অব্যাহতি, শক্তি সহযোগিতার বিষয়ে একটি সমঝোতা স্মারক (এমওইউ) এবং সম্পর্ক সম্প্রসারণের জন্য পর্যটন খাতে সহযোগিতা এবং শুল্ক সংক্রান্ত পারস্পরিক সহযোগিতার বিষয়ে আরও দুটি সমঝোতা স্মারক স্বাক্ষর করার সম্ভাবনা রয়েছে।

এছাড়া প্রধানমন্ত্রী ২৫ এপ্রিল ইউএনএসক্যাপ-এর ৮০তম অধিবেশনে যোগদান করবেন এবং সেখানে ভাষণ দেবেন।

অতিরিক্ত গরমে অসুস্থ হয়ে ঢাকায় পথচারীর মৃত্যু
                                  

ডিটিভি অনলাইন ডেস্ক:

রাজধানীর ওয়ারী গুলিস্তান টোল প্লাজার পাশের রাস্তা দিয়ে হেঁটে যাওয়ার সময় হঠাৎ অসুস্থ হয়ে রাস্তায় পড়ে যান আলমগীর শিকদার (৫৬) নামের এক পথচারী। পরে তাকে উদ্ধার করে ঢাকা মেডিকেলে নেওয়া হলে চিকিৎসক মৃত ঘোষণা করেন।

মঙ্গলবার (২৩ এপ্রিল) সকাল ১০টার দিকে এ ঘটনা ঘটে।

আলমগীরকে হাসপাতালে নিয়ে আসা পথচারী মো. আনোয়ার হোসেন জানিয়েছেন, গুলিস্তান টোল প্লাজার পাশ দিয়ে হেঁটে যাওয়ার সময় হঠাৎ অসুস্থ হয়ে রাস্তায় পড়ে যান আলমগীর। পরে তাকে উদ্ধার করে দ্রুত ঢাকা মেডিকেলে নেওয়া চিকিৎসক মৃত ঘোষণা করেন।

নিহতের ভাই মো. রবিউল আলম শিকদার জানান, খবর পেয়ে ঢাকা মেডিকেলে এসে ভাইকে দেখেন তারা। অতিরিক্ত গরমের কারণে অসুস্থ হয়ে মৃত্যু হয়েছে তার। যাত্রাবাড়ীর কাজলা এলাকায় একটি প্রেসে চাকরি করতেন আলমগীর।

তিনি আরও জানান, তাদের বাড়ি যাত্রাবাড়ীর কাজলা পশ্চিম শিবির নয়ানগর এলাকায়। বাবার নাম জমির শিকদার। সংসারে তিন ছেলে ও এক মেয়ে রয়েছে আলমগীরের।

ঢাকা মেডিকেল কলেজ হাসপাতাল পুলিশ ক্যাম্পের ইনচার্জ বাচ্চু মিয়া মৃত্যুর বিষয়টি নিশ্চিত করে জানান, মরদেহ মর্গে রাখা হয়েছে। মৃত্যুর সঠিক কারণ ময়নাতদন্তের পর জানা যাবে। বিষয়টি সংশ্লিষ্ট থানাকে অবগত করা হয়েছে।

গরম বেড়ে ফের অতি তীব্র হতে পারে তাপপ্রবাহ
                                  

ডিটিভি অনলাইন ডেস্ক:

গেলো রোববার ও সোমবার সারাদেশের তাপমাত্রা সামান্য কমেছে। দিনের তাপমাত্রা ৪২ ডিগ্রি সেলসিয়াসের নিচে নেমে দূর হয়েছে অতি তীব্র তাপপ্রবাহ।

কিন্তু মঙ্গলবার থেকে ফের তাপমাত্রা বাড়তে পারে। বুধবারও দিনের তাপমাত্রা বাড়ার পূর্বাভাস দিয়েছে আবহাওয়া অধিদপ্তর।

তাপমাত্রা বেড়ে ফের দেশের বিভিন্ন অঞ্চলে অতি তীব্র তাপপ্রবাহ শুরু হতে পারে বলে জানিয়েছেন আবহাওয়াবিদরা।

গত শনিবার দেশের সর্বোচ্চ তাপমাত্রা ৪২ দশমিক ৬ ডিগ্রি সেলসিয়াস রেকর্ড করা হয়েছিল যশোরে। এটিই ছিল চলতি মৌসুমে সবচেয়ে বেশি সর্বোচ্চ তাপমাত্রা। ওইদিন দিনের তাপমাত্রা চুয়াডাঙ্গায় ৪২ দশমিক ৪ ও পাবনার ঈশ্বর দিতে ৪২ ডিগ্রি সেলসিয়াস হয়েছিল। ঢাকায় সর্বোচ্চ তাপমাত্রা ছিল ৪০ দশমিক ৪ ডিগ্রি সেলসিয়াস। দুদিন কমার পর সোমবার দেশের সর্বোচ্চ তাপমাত্রা ৪০ দশমিক ৬ ডিগ্রি সেলসিয়াস ছিল খুলনা, যশোর ও চুয়াডাঙ্গায়। ঢাকায় সর্বোচ্চ তাপমাত্রা ছিল ৩৭ দশমিক ৮ ডিগ্রি সেলসিয়াস।

এখনো দেশের বড় একটি অংশ জুড়ে মৃদু থেকে তীব্র তাপপ্রবাহ বইছে। মানুষের দুর্ভোগ চরম আকার ধারণ করেছে। তাপমাত্রা কিছুটা কমলেও তা জনজীবনে স্বস্তি আনতে পারেনি।

আবহাওয়া অধিদপ্তরের তথ্য অনুযায়ী, কোনো বিস্তৃত এলাকাজুড়ে নির্দিষ্ট সময় ধরে তাপমাত্রা ৩৬ থেকে ৩৭ দশমিক ৯ ডিগ্রি থাকলে মৃদু, ৩৮ থেকে ৩৯ দশমিক ৯ ডিগ্রি থাকলে মাঝারি ও ৪০ থেকে ৪১ দশমিক ৯ ডিগ্রি সেলসিয়াসের মধ্যে থাকলে তীব্র এবং ৪২ ডিগ্রি সেলসিয়াসের বেশি থাকলে তাকে অতি তীব্র তাপপ্রবাহ বলা হয়।

মঙ্গলবার সকাল ৯টা থেকে আগামী ২৪ ঘণ্টার আবহাওয়ার পূর্বাভাসে আবহাওয়াবিদ মো. হাফিজুর রহমান জানান, সিলেট বিভাগের দু’এক জায়গায় অস্থায়ীভাবে দমকা বা ঝোড়ো হাওয়াসহ বৃষ্টি বা বজ্রসহ বৃষ্টি হতে পারে। সেই সঙ্গে কোথাও কোথাও বিক্ষিপ্তভাবে শিলা বৃষ্টি হতে পারে। এছাড়া দেশের অন্যত্র অস্থায়ীভাবে আংশিক মেঘলা আকাশসহ আবহাওয়া প্রধানত শুষ্ক থাকতে পারে।

এ সময়ে সারাদেশে দিনের তাপমাত্রা সামান্য বাড়তে পারে এবং রাতের তাপমাত্রা প্রায় অপরিবর্তিত থাকতে পারে। জলীয় বাষ্পের আধিক্যের কারণে অস্বস্তি বিরাজ করতে পারে বলেও জানান তিনি।

হাফিজুর রহমান আরও জানান, রাজশাহী, পাবনা, খুলনা, বাগেরহাট, যশোর, চুয়াডাঙ্গা ও কুষ্টিয়া জেলার ওপর দিয়ে তীব্র তাপপ্রবাহ বয়ে যাচ্ছে। ময়মনসিংহ, মৌলভীবাজার ও রাঙ্গামাটি জেলাসহ ঢাকা, রংপুর ও বরিশাল বিভাগ এবং রাজশাহী ও খুলনা বিভাগের অবশিষ্টাংশের উপর দিয়ে মৃদু থেকে মাঝারি ধরনের তাপপ্রবাহ বয়ে যাচ্ছে এবং তা অব্যাহত থাকতে পারে।

বুধবার চট্টগ্রাম ও সিলেট বিভাগের দু’এক জায়গায় ঝড়-বৃষ্টি হতে পারে জানিয়ে এ আবহাওয়াবিদ বলেন, বুধবার সারাদেশে দিনের তাপমাত্রা সামান্য বাড়তে পারে এবং রাতের তাপমাত্রা প্রায় অপরিবর্তিত থাকতে পারে। জলীয় বাষ্পের আধিক্যের কারণে অস্বস্তি বিরাজ করতে পারে।

মুগদা-মান্ডা সড়কে ডিএসসিসির উচ্ছেদ অভিযান
                                  

ডিটিভি অনলাইন ডেস্ক:

মুগদার প্রধান সড়ক বিশ্বরোড থেকে মান্ডা এলাকার হায়দর আলী বিদ্যালয় পর্যন্ত সড়ক সম্প্রসারণের লক্ষ্যে দ্বিতীয় দিনের মতো উচ্ছেদ অভিযান পরিচালনা করেছে ঢাকা দক্ষিণ সিটি করপোরেশন (ডিএসসিসি)।

সোমবার (২২ এপ্রিল) ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের সম্পত্তি কর্মকর্তা ও নির্বাহী ম্যাজিস্ট্রেট মোহাম্মদ মুনিরুজ্জামান এবং নির্বাহী ম্যাজিস্ট্রেট জাহাঙ্গীর আলমের যৌথ নেতৃত্বে এ অভিযান পরিচালনা করা হয়।

ড্যাপে চিহ্নিত নকশা অনুযায়ী মুগদার প্রধান সড়ক বিশ্বরোড থেকে শুরু করে মান্ডার হায়দর আলী বিদ্যালয় পর্যন্ত সড়ককে ৫০ ফুটে উন্নীত করতে ঢাকা দক্ষিণ সিটি করপোরেশন ও রাজউকের যৌথ উদ্যোগে এই কার্যক্রম পরিচালনা করা হচ্ছে। গতকাল থেকে শুরু হওয়া এই অভিযান আজও পরিচালনা করা হয়।

অভিযান প্রসঙ্গে করপোরেশনের সম্পত্তি কর্মকর্তা ও নির্বাহী ম্যাজিস্ট্রেট মোহাম্মদ মনিরুজ্জামান বলেন, মুগদার প্রধান সড়ক বিশ্বরোড থেকে হায়দার আলী বিদ্যালয় পর্যন্ত বিদ্যমান সড়ককে ড্যাপের নকশা অনুযায়ী ৫০ ফুট প্রশস্ত করার লক্ষ্যে সড়কের উভয় পাশের স্থাপনাগুলো চিহ্নিত করা হয়েছে।

সেই আলোকে ভবন মালিকদের নোটিশ দেওয়া হয়েছে। আমরা স্থাপনাগুলো সরিয়ে নিতে তাদের অনুরোধ করেছি। সে প্রেক্ষিতে সড়ক প্রশস্ত করার মাধ্যমে এলাকার উন্নয়নের স্বার্থে প্রায় সকল ভবন মালিকরা স্বতঃস্ফূর্তভাবে তাদের স্থাপনাগুলো সরিয়ে নিচ্ছেন।

বর্তমানে সড়কের প্রশস্ততা রয়েছে গড়ে ১৭ ফুট। সড়কের উভয় পাশে ৫ ফুট করে ১০ ফুট পথচারীদের হাঁটার পথ (ফুটপাত) ও দুই সারির (ডাবল লেনের) ৪০ ফুট মূল সড়ক সৃষ্টি করার লক্ষ্যে এই উদ্যোগ নেওয়া হয়েছে।

সে লক্ষ্যে ভবন মালিকদের রাজউক থেকে চারবার নোটিশ দেওয়া হয়। সর্বশেষ গত বৃহস্পতিবার মাইকিং করে রোববার থেকে উচ্ছেদ অভিযান শুরু করা হয়েছে।

আজকের অভিযানে অন্যান্যের স্থানীয় কাউন্সিলর মোহাম্মদ সিরাজুল ইসলাম ভাট্টি উপস্থিত ছিলেন।

রমজানে বাজার নিয়ন্ত্রণে কঠোর হওয়ার নির্দেশ প্রধানমন্ত্রীর
                                  

অনলাইন ডেস্ক:
রমজান মাসে বাজারে নিত্যপ্রয়োজনীয় পণ্যের সরবরাহ অব্যাহত রাখতে মজুতদারির বিরুদ্ধে কঠোর আইনি ব্যবস্থা নেওয়ার আহ্বান জানিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

শেখ হাসিনা বলেন, সরবরাহের ক্ষেত্রেও নানা সমস্যার সৃষ্টি হয় অথবা একটা কৃত্রিম সংকট সৃষ্টি করার চেষ্টা করা হয়। কেউ কেউ মজুতদারি করে পচিয়ে ফেলবে কিন্তু বাজারে দেবে না—এই জাতীয় অবস্থার সৃষ্টি করে। সেই দিকে বিশেষভাবে দৃষ্টি এবং কঠোর আইনানুগ ব্যবস্থা গ্রহণ করা দরকার। রমজান মাস সামনে রেখেই এই কথাগুলো আমি সবাইকে বললাম। নিত্যপ্রয়োজনীয় পণ্য যেন সাধারণ মানুষের কাছে যথাযথভাবে পৌঁছাতে পারে সেদিকে সবাইকে যথাযথভাবে নজর দিতে হবে।

রোববার (৩ মার্চ) সকালে প্রধানমন্ত্রীর কার্যালয়ের শাপলা হলে আয়োজিত জেলা প্রশাসক সম্মেলনে-২০২৪ এর উদ্বোধনী অনুষ্ঠানে তিনি এই আহ্বান জানান। তিনি বলেন, এই প্রথম আইনের মাধ্যমে গঠিত নির্বাচন কমিশনের অধীনে নির্বাচন অনুষ্ঠিত হয়েছে। নির্বাচন কমিশন অত্যন্ত দক্ষতার সঙ্গে নির্বাচন পরিচালনা করেছে এবং কমিশনের নির্দেশনা অনুসরণ করে জেলা প্রশাসকরা সফলভাবে দায়িত্ব পালন করেছেন।

এ সময় জেলা প্রশাসকদের ধন্যবাদ জানিয়ে প্রধানমন্ত্রী বলেন, ১৯৭৫ সালের পর থেকে যতগুলো নির্বাচন আমি দেখেছি, প্রত্যক্ষভাবে এবং নির্বাচনে অংশগ্রহণ করে দেখেছি; কীভাবে জনগণের ভোটের অধিকার নিয়ে ছিনিমিনি খেলা হয়েছে। এবারের নির্বাচন আমি মনে করি যে, সব থেকে সুষ্ঠু একটি নির্বাচন, অবাধ-নিরপেক্ষ নির্বাচন অনুষ্ঠিত হয়েছে।

তিনি আরও বলেন, প্রকৃতপক্ষে যারা নির্বাচনই চায়নি, যাদের লক্ষ্য ছিল এ দেশে যেন কোনো নির্বাচনই না হয়—অনির্বাচিত; অস্বাভাবিক পরিস্থিতি আবার সৃষ্টি হয়, পঁচাত্তর সালের ১৫ আগস্টের পর থেকে ২১ বছর এ দেশের মানুষ কষ্ট ভোগ করেছে, এরপর আবার ২০০১ থেকে ২০০৮ পর্যন্ত, সেই পরিস্থিতি যেন আসে। তাদের কাছে হয়তো নির্বাচনটা পছন্দ নাও হতে পারে। কারণ তাদের মন মতো কাজ হয়নি। কিন্তু সাধারণ মানুষ, একদম গ্রাম পর্যায় পর্যন্ত মহিলা এবং প্রথমবার যারা ভোটার; তরুণ ভোটাররা, তাদের আগ্রহ সব থেকে বেশি ছিল। তারা যে সুষ্ঠুভাবে নির্বাচনে অংশগ্রহণ করতে পেরেছে, এটার সমস্ত কৃতিত্ব আপনাদেরই—আমি মনে করি, যারা নির্বাচনী কাজে সাহায্যে ছিলেন।

বাঙালির সব অর্জনই এসেছে ত্যাগের মাধ্যমে: প্রধানমন্ত্রী
                                  


অনলাইন ডেস্ক:
প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন, ‘একুশ আমাদের শিখিয়েছে মাথা নত না করার। বারবার আঘাত আসার পরও এ জাতি ঘুরে দাঁড়িয়েছে। বাঙালি জাতির সব অর্জনেই এসেছে ত্যাগের মাধ্যমে।’

মঙ্গলবার (২০ ফেব্রুয়ারি) সকালে রাজধানীর ওসমানি স্মৃতি মিলনায়তনে একুশে পদক-২০২৪ সম্মাননা অনুষ্ঠানে এ কথা বলেন তিনি। প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেন, বাংলাদেশের মানুষ মাথা উঁচু করে চলবে, কারণ একুশ আমাদের শিখিয়েছে কীভাবে নিজেদের অস্তিত্ব রক্ষা করা যায়। কারও কাছে হাত পেতে নয়, আত্মমর্যাদা নিয়ে চলতে হবে। নিজের মাতৃভাষা, শিক্ষা, সংস্কৃতি এবং ঐতিহ্য সবকিছুকেই রক্ষা করতে হবে।

তিনি বলেন, ২১ ফেব্রুয়ারি মাতৃভাষা আন্তর্জাতিকভাবে স্বীকৃত। সারা পৃথিবী আন্তর্জাতিক ভাষা দিবস পালন করে। বিশ্বের বিভিন্ন দেশের হারিয়ে যাওয়া মাতৃভাষা সংরক্ষণ ও গবেষণার জন্য আমরা একটি ইনস্টিটিউট করে দিয়েছি। আজকে বিভিন্ন ক্ষেত্রে অবদানের জন্য কয়েকজনকে আমরা একুশে পদক দিতে পেরে আনন্দিত ও গর্বিত।

এসময় দেশ ও মানুষের জন্য যারা নিবেদিত হয়ে কাজ করছে সেসব ত্যাগী মানুষদের খুঁজে বের করার জন্য সকলের প্রতি আহবানও জানান প্রধানমন্ত্রী।

পদকপ্রাপ্ত জিয়াউল হকের কথা তুলে ধরে শেখ হাসিনা বলেন, দরিদ্র একজন মানুষ সমাজকে নিয়ে ভেবেছেন, কাজ করেছেন, দই বিক্রি করে পাঠাগার করেছেন। তিনি আমাকে বলেছেন- ওই পাঠাগারের স্থায়ী জমি দরকার। তার করে দেওয়া স্কুলটিও সরকারি করার জন্য বলেছেন। আমি খোঁজখবর নেব। তাদের জন্য কাজ করবো, জাতির পিতার কন্যা হিসেবে বলছি।

শেখ হাসিনা বলেন, জাতির পিতা মাতৃভাষার অধিকার আদায়ের সংগ্রাম গড়ে তুলেছিলেন, তার পথ বেয়ে আসছে আমাদের স্বাধিকার। দুঃখের বিষয় ভাষা আন্দোলনে জাতির পিতার অবদান মুছে ফেলার চেষ্টা হয়েছে। আমরা সে সময়কার গোয়েন্দাদের প্রতিবেদন নিয়ে বই বের করেছি। সেসব গোয়েন্দা প্রতিবেদনে ভাষা আন্দোলনে বঙ্গবন্ধুর অবদান উঠে এসেছে। অনেকে বলেন তিনি তো জেলে ছিলেন। আসলে তিনি জেলে ছিলেন কেন? আন্দোলন গড়ে তুলেছেন বলেই তিনি জেলে ছিলেন।

এ সময় একুশের চেতনা ও আদর্শকে লালন করে বাঙালিকে আত্মমর্যাদা সমুন্নত রেখেই বিশ্ব দরবারে মাথা উঁচু করেই চলার প্রত্যয় ব্যক্ত করেন তিনি।

 

সমসাময়িক বিষয় নিয়ে চ্যালেঞ্জের মুখে আছি: ওবায়দুল কাদের
                                  

ডিটিভি অনলাইন ডেস্ক:

দ্রব্যমূল্য নিয়ন্ত্রণ, ডলার ও রিজার্ভ সংকট, নির্বাচনী ইশতেহার বাস্তবায়নসহ সমসাময়িক বিভিন্ন বিষয় নিয়ে সরকার চ্যালেঞ্জের মুখে আছে বলে জানিয়েছেন সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের।

রোববার (২৮ জানুয়ারি) সচিবালয়ে সাংবাদিকদের সঙ্গে আলাপকালে আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের এ কথা বলেন। এর আগে মন্ত্রীর সঙ্গে সৌজন্য সাক্ষাৎ করেন বাংলাদেশে নিযুক্ত ভারতের হাইকমিশনার প্রণয় ভার্মা।

ওবায়দুল কাদের বলেন, ‘সমসাময়িক বিষয় নিয়ে আমরা চ্যালেঞ্জের মুখে আছি। পাঁচ বছরের জন্য আমাদের যে নির্বাচনী ইশতেহার, সেটা বাস্তবায়নে চ্যালেঞ্জ রয়েছে। আমরা কোটি যুবককে পাঁচ বছরে কর্মসংস্থানের ব্যবস্থা করবো, বছরে ২০ লাখ করে।’

তিনি বলেন, ‘আমাদের যে চ্যালেঞ্জ তা হলো আমাদের দ্রব্যমূল্যকে নিয়ন্ত্রণ করা। আমাদের ডলার সংকট আছে, রিজার্ভ সংকট আছে, জ্বালানি সংকট আছে। এ সংকটগুলোকে নিয়ন্ত্রণ করা। এগুলোকে মানুষের ক্রয়ক্ষমতা মধ্যে নিয়ে আসা একটা বড় চ্যালেঞ্জ।’

সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী বলেন, ‘গত সোমবার প্রথম মন্ত্রিসভা বৈঠকে মন্ত্রণালয়গুলোকে কর্মপরিকল্পনা হাতে নেওয়ার নির্দেশ দেওয়া হয়েছে। সব মন্ত্রণালয় তাদের প্ল্যান-প্রোগ্রাম করছে, বাস্তবায়ন প্রক্রিয়া নিয়ে নিজেরা সিদ্ধান্ত নিচ্ছে। আমরা কাজে বসে গেছি।’

বাংলাদেশের সঙ্গে ভারতের বন্ধুত্ব অব্যাহত থাকবে: ডা. রাজীব রঞ্জন
                                  

ডিটিভি অনলাইন ডেস্ক:

জমকালো আয়োজনের মধ্যদিয়ে চট্টগ্রামে উদযাপিত হয়েছে ভারতের ৭৫তম প্রজাতন্ত্র দিবস। শুক্রবার (২৬ জানুয়ারি) রাতে চট্টগ্রাম সহকারী হাইকমিশন প্রাঙ্গণে এ উপলক্ষে সংবর্ধনা ও সাংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজন করা হয়।

অনুষ্ঠানে বাংলাদেশের সংসদ সদস্য, স্থানীয় সরকার কর্তৃপক্ষ, ব্যবসায়িক, মিডিয়া, একাডেমিয়া, সামাজিক-সাংস্কৃতিক সংগঠনের প্রতিনিধিরাসহ বিভিন্ন স্তরের বিশিষ্ট ব্যক্তিসহ প্রায় দেড়শ অতিথি উপস্থিত ছিলেন। অতিথিরা প্রদীপ প্রজ্বলনের মাধ্যমে অনুষ্ঠানের সূচনা করেন। এরপর স্বাগত বক্তব্য দেন ভারতের সহকারী হাইকমিশনার ডা. রাজীব রঞ্জন।

তিনি বলেন, বাংলাদেশের অগ্রগতি ও সমৃদ্ধির যাত্রায় ভারত ঘনিষ্ঠ অংশীদার এবং সত্যিকারের বন্ধু। ভারত ও বাংলাদেশের জনগণ এবং সরকারের মধ্যে বন্ধুত্ব অব্যাহত থাকবে।

এসময় লোকজ ও বলিউড নৃত্যের সমন্বয়ে একটি সাংস্কৃতিক অনুষ্ঠান দর্শকদের মুগ্ধ করে।

অনুষ্ঠানে উপস্থিত ছিলেন সংসদ সদস্য মাহবুবুর রহমান রুহেল, এস এম আল মামুন, মহিউদ্দিন বাচ্চু, বীর মুক্তিযোদ্ধা নজরুল ইসলাম চৌধুরী, এম এ মোতালেব, দীপঙ্কর তালুকদার, ওয়াসিকা আয়েশা খান, কানিজ ফাতেমা, ২৪ পদাতিক ডিভিশনের জিওসি মেজর জেনারেল মো. মাইনুর রহমান, চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের উপাচার্য ড. শিরিণ আখতার, চট্টগ্রাম বিভাগীয় কমিশনার মো. তোফায়েল ইসলাম, সিএমপি কমিশনার কৃষ্ণপদ রায়, চট্টগ্রাম রেঞ্জের ডিআইজি নুরে আলম মিনা, সিডিএ চেয়ারম্যান জহুরুল আলম দোভাষ, সাবেক সিটি মেয়র মাহমুদুল ইসলাম চৌধুরী, চট্টগ্রাম উত্তর জেলা আওয়ামী লীগের সভাপতি এম এ সালাম, চট্টগ্রাম মহানগর আওয়ামী লীগের সহ-সভাপতি খোরশেদ আলম সুজন, দক্ষিণ জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মফিজুর রহমান। এছাড়া গণমাধ্যম ব্যক্তিত্বরাও উপস্থিত ছিলেন।

ভবনের পাইলিং-ছাদ ঢালাইয়ে থাকতে হবে রাজউক কর্মকর্তাকে
                                  

ডিটিভি অনলাইন ডেস্ক:

রাজধানী উন্নয়ন কর্তৃপক্ষের (রাজউক) আওতাধীন এলাকায় নতুন ভবন নির্মাণের সময় এখন থেকে সংশ্লিষ্ট কর্মকর্তাদের উপস্থিত থাকার নির্দেশনা দিয়েছে সংস্থাটি। সম্প্রতি রাজউকের পরিচালক উন্নয়ন নিয়ন্ত্রণ-১-এর পাঠানো এক নির্দেশনায় এ নির্দেশ দেওয়া হয়।

বৃহস্পতিবার (১৮ জানুয়ারি) রাজউক সূত্র এ তথ্য জানায়। সূত্রটি জানায়, এখন থেকে রাজউকের অন্তর্ভুক্ত এলাকায় নির্মাতা প্রতিষ্ঠান, ব্যক্তি বা তাদের মনোনীত কারও উদ্যোগে ভবন নির্মাণের সময় অনুমোদিত নকশা অনুসরণ নিশ্চিত করতে হবে। এজন্য ভবনের পাইলিং, লে-আউট, ছাদ ঢালাই- এসব কাজের সময় সংশ্লিষ্ট এলাকার রাজউকের ইমারত পরিদর্শক, প্রধান ইমারত পরিদর্শক ও সহকারী কর্মকর্তাদের অবশ্যই উপস্থিত থাকতে হবে।

এছাড়া নতুন ভবনের নির্মাণকাজে অনুমোদিত নকশা সঠিকভাবে অনুসরণ করা হচ্ছে কি না, তা এই কর্মকর্তারা পর্যবেক্ষণ করে পরিদর্শন বইতে লিখে রাখতে বলা হয়েছে। পাশাপাশি প্রমাণ হিসেবে তাদের ওই নির্মাণাধীন ভবনের ছবি ও ভিডিও ক্লিপ তৈরি করে এসব তথ্য-প্রমাণ রাজউক পরিচালকের (উন্নয়ন-১) দপ্তরে পাঠাতে হবে।

পাটুরিয়ায় ডুবে যাওয়া ফেরি উদ্ধারে যোগ দিয়েছে নৌবাহিনী
                                  

ডিটিভি অনলাইন ডেস্ক:

মানিকগঞ্জের পাটুরিয়ায় বাল্কহেডের ধাক্কায় ডুবে যাওয়া ফেরি রজনীগন্ধা উদ্ধারে যোগ দিয়েছে বাংলাদেশ নৌবাহিনী।

বুধবার (১৭ জানুয়ারি) সকালে নৌবাহিনীর ডুবুরি দল রজনীগন্ধা ফেরি উদ্ধারে যোগ দেয়।

এর আগে মানিকগঞ্জের পাটুরিয়া ফেরিঘাটের ৫ নম্বর ঘাটের কাছে বাল্কহেডের ধাক্কায় রজনীগন্ধা নামে একটি ইউটিলিটি ফেরি ডুবে গেছে। বুধবার (১৭ জানুয়ারি) সকাল সাড়ে ৮টার দিকে এ দুর্ঘটনা ঘটে। প্রাথমিকভাবে জানা গেছে, ওই ফেরিতে নয়টি ট্রাক ছিল। মঙ্গলবার রাত ১টায় ফেরিটি রাজবাড়ীর দৌলতদিয়া ঘাট থেকে ছেড়ে আসে। ঘন কুয়াশায় পথ দেখতে না পেয়ে মাঝ নদীতে আটকে ছিল অনেকক্ষণ। পরে কুয়াশা কেটে গেলে তীরে ভেড়ার সময় সকাল সাড়ে ৮টার দিকে এ দুর্ঘটনা ঘটে। এ ঘটনায় এখনো কোনো হতাহতের খবর পাওয়া যায়নি।

পুলিশ পরিচয়ই প্রতারক হারুনের হাতিয়ার
                                  

ডিটিভি অনলাইন ডেস্ক:

জামালপুরের সরিষাবাড়ি উপজেলার চরসাতারিয়া এলাকার মৃত ঈমান আলীর ছেলে মো. বাবুল ওরফে হারুন। পুলিশের পোশাক পরে দীর্ঘদিন প্রতারণা করে আসছিলেন হারুন। সম্প্রতি প্রতারণার অভিযোগে গ্রেফতার করেছে ধানমন্ডি থানা পুলিশ।

পুলিশ বলছে, দেশের বিভিন্ন এলাকায় পুলিশ পরিচয়ে প্রতারণার অভিযোগে গ্রেফতার হয়েছেন বাবুল ওরফে হারুন।

সোমবার (১৬ জানুয়ারি) দুপুরে রাজধানীর রমনায় নিজ কার্যালয়ে আয়োজিত সংবাদ সম্মেলনে এ তথ্য জানান রমনা বিভাগের উপ-পুলিশ কমিশনার (ডিসি) মুহাম্মদ আশরাফ হোসেন।

তিনি বলেন, গত ১২ জানুয়ারি দুপুরে রাজধানীর ধানমন্ডিতে চিকিৎসক দেখিয়ে কমলাপুর রেলওয়ে স্টেশনে ট্রেন সম্পর্কে জানতে হারুন নামের পোশাক পরিহিত এক পুলিশ সদস্যর কাছে সহযোগিতা চান নরসিংদীর হেলেনা বেগম (৪০)। পুলিশের পোশাক পরিহিত ব্যক্তি সহযোগিতার পাশাপাশি হেলেনার মোবাইল নম্বর রেখে দেন। পরের দিন আবারও চিকিৎসক দেখাতে আসবেন এ তথ্যও জেনে নেন। পরের দিন পুলিশ সদস্য হেলেনাকে ফোন করে ঢাকায় চিকিৎসক দেখাতে আসার তথ্য নিশ্চিত হন। এরপর ১৩ জানুয়ারি হেলেনা ও তার বান্ধবী রিনা বেগম চিকিৎসক দেখাতে ধানমন্ডির পপুলার হাসপাতালে যান। এ সময় হাসপাতালের সামনে এসে পুলিশ হারুনকে দেখতে পান। পরে হারুন হাসপাতালের চিকিৎসকের সঙ্গে কথা বলে হেলেনাকে চিকিৎসক দেখাতে সহযোগিতা করেন।

এসময় রিনা ও পুলিশের পোশাক পরা হারুন বাইরে অপেক্ষা করেন। এরমধ্যে রিনা হাতের ব্যাগ রেখে টয়লেটে যায়। ফিরে এসে দেখেন হারুন নেই। রেখে যাওয়া ব্যাগে নগদ ২৭ হাজার টাকা ও একটি মোবাইল ফোন ছিল। অনেক খোঁজা-খুঁজি করেও হারুনকে না পেয়ে ধানমন্ডি থানায় মামলা করেন ভুক্তভোগী হেলেনা।

ডিসি আশরাফ আরও বলেন, ১৫ জানুয়ারি ধানমন্ডি থানায় দায়ের করা মামলার তদন্তে নামে পুলিশ। তদন্তে নেমে রাজধানীর বিমানবন্দরের গোলচত্বর এলাকায় অভিযান চালিয়ে ভুয়া পুলিশ পরিচয় দেওয়া হারুনকে গ্রেফতার করা হয়।

তদন্তে ধানমন্ডি থানা পুলিশ জানতে পারে, হারুন নিজেকে ডিএমপির উত্তরা পূর্ব থানায় এসআই হিসেবে পরিচয় দেন। পুলিশের এসআই পরিচয় দিয়ে হারুন শিউলি বেগমের সঙ্গে এক বছর ধরে প্রেম-ভালোবাসার সম্পর্ক করে প্রায় দুই মাস আগে বিয়ে করেন। হারুন পুলিশ পরিচয় ও পোশাক পরা অবস্থায় ঢাকা শহরে বিভিন্ন জায়গায় অপরাধ সংঘটিত করে আসছিলেন।

হারুনের বিরুদ্ধে সরকারি কর্মচারী পরিচয়ে প্রতারণার অভিযোগে তিনটি মামলা এবং বিভিন্ন অপরাধে দেশের বিভিন্ন থানায় মামলার তথ্য পেয়েছে পুলিশ।

কনটেইনার ডিপোতে কালমারের চাকায় পিষ্ট হয়ে শ্রমিক নিহত
                                  

ডিটিভি অনলাইন ডেস্ক:

চট্টগ্রামের সীতাকুণ্ডে পোর্ট লিংক ডিপোতে কনটেইনার কালমারের চাকায় পিষ্ট হয়ে মো. সালাউদ্দীন (৫২) নামে এক শ্রমিক নিহত হয়েছেন। সোমবার (১৫ জানুয়ারি) ভোরে সীতাকুণ্ড থানার ভানুবাজার এলাকার ডিপোতে এ দুর্ঘটনা ঘটে।

নিহত সালাউদ্দীন নোয়াখালী জেলার বেগমগঞ্জ থানার শ্রীধরপুর গ্রামের মো. হাবীবুল্লাহর ছেলে।

চট্টগ্রাম মেডিকেল কলেজ (চমেক) হাসপাতাল পুলিশ ফাঁড়ির ইনচার্জ এসআই নুরুল আলম আশেক বলেন, সালাউদ্দীন নামের পোর্ট-লিংক কনটেইনার ডিপোতে শ্রমিক হিসেবে কাজ করতো। ভোরে ডিপোর ভেতর কনটেইনার কালমারের চাকায় পিষ্ট হয়ে মারা যান। পরে তার সহকর্মীরা মরদেহ চমেক হাসপাতালে নিয়ে আসেন।


   Page 1 of 55
     জাতীয়
রাজধানীতে গরমে রিকশাচালকের মৃত্যু
.............................................................................................
আবহাওয়ার খবর: ২৭ এপ্রিল, ২০২৪
.............................................................................................
যুদ্ধকে অবশ্যই ‘না’ বলতে হবে: প্রধানমন্ত্রী
.............................................................................................
রোহিঙ্গা ইস্যুতে বাংলাদেশের পাশে আছে ভারত: ত্রাণ প্রতিমন্ত্রী
.............................................................................................
৬ দিনের সফরে আজ ব্যাংকক যাচ্ছেন প্রধানমন্ত্রী
.............................................................................................
অতিরিক্ত গরমে অসুস্থ হয়ে ঢাকায় পথচারীর মৃত্যু
.............................................................................................
গরম বেড়ে ফের অতি তীব্র হতে পারে তাপপ্রবাহ
.............................................................................................
মুগদা-মান্ডা সড়কে ডিএসসিসির উচ্ছেদ অভিযান
.............................................................................................
রমজানে বাজার নিয়ন্ত্রণে কঠোর হওয়ার নির্দেশ প্রধানমন্ত্রীর
.............................................................................................
বাঙালির সব অর্জনই এসেছে ত্যাগের মাধ্যমে: প্রধানমন্ত্রী
.............................................................................................
সমসাময়িক বিষয় নিয়ে চ্যালেঞ্জের মুখে আছি: ওবায়দুল কাদের
.............................................................................................
বাংলাদেশের সঙ্গে ভারতের বন্ধুত্ব অব্যাহত থাকবে: ডা. রাজীব রঞ্জন
.............................................................................................
ভবনের পাইলিং-ছাদ ঢালাইয়ে থাকতে হবে রাজউক কর্মকর্তাকে
.............................................................................................
পাটুরিয়ায় ডুবে যাওয়া ফেরি উদ্ধারে যোগ দিয়েছে নৌবাহিনী
.............................................................................................
পুলিশ পরিচয়ই প্রতারক হারুনের হাতিয়ার
.............................................................................................
কনটেইনার ডিপোতে কালমারের চাকায় পিষ্ট হয়ে শ্রমিক নিহত
.............................................................................................
সাকরাইনে ১৫ হাজার ঘুড়ি বিতরণ করেছে দক্ষিণ সিটি
.............................................................................................
মন্ত্রণালয়ের কাজ এগিয়ে নিয়ে যাবো: সিমিন হোসেন রিমি
.............................................................................................
৩৬ মন্ত্রী-প্রতিমন্ত্রী নিয়োগের প্রজ্ঞাপন জারি
.............................................................................................
‘প্রকল্পে জলবায়ু পরিবর্তনের বিরূপ প্রভাব বিবেচনায় রাখতে হবে’
.............................................................................................
১১০ শহরের মধ্যে বায়ুদূষণে শীর্ষে ঢাকা
.............................................................................................
হবিগঞ্জে মালবাহী ট্রেনের বগি লাইনচ্যুত
.............................................................................................
৬৩ পরিদর্শকের বদলি চেয়ে ইসিতে স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের চিঠি
.............................................................................................
বোয়ালখালীতে আগুনে পুড়লো বসতঘর
.............................................................................................
হানিফ ফ্লাইওভারে মোটরসাইকেল নিয়ন্ত্রণ হারিয়ে যুবক নিহত
.............................................................................................
চট্টগ্রামে সাজাপ্রাপ্ত আসামি গ্রেফতার
.............................................................................................
সব ওয়ার্ডে গণশৌচাগার নির্মাণ করবে দক্ষিণ সিটি: মেয়র তাপস
.............................................................................................
দুবাই থেকে ৮ কেজি সোনা নিয়ে ফিরছিলেন রেখা, শাহজালালে গ্রেফতার
.............................................................................................
ট্রেনে আগুন: পপি ও ইয়াসিনের মরদেহ হস্তান্তর
.............................................................................................
বিএনপির হরতাল-অবরোধে রেলে আক্রমণ বেড়েছে: মন্ত্রী
.............................................................................................
তেজগাঁওয়ে ট্রেনে নাশকতা তদন্তে ৫ সদস্যের কমিটি
.............................................................................................
২৯ ডিসেম্বর থেকে ১০ জানুয়ারি সেনা মোতায়েন চেয়ে ইসির চিঠি
.............................................................................................
ভোটের দিন কেন্দ্রে যাবে ব্যালট পেপার
.............................................................................................
আমিরের মৃত্যুতে সহমর্মিতা জানাতে কুয়েত গেলেন পররাষ্ট্রমন্ত্রী
.............................................................................................
বাংলাদেশে আরব বসন্তের সুযোগ নেই: পররাষ্ট্রমন্ত্রী
.............................................................................................
ভোটগ্রহণে থাকবেন ৯ লাখ পোলিং এজেন্ট-প্রিসাইডিং অফিসার
.............................................................................................
বিজয় দিবসে বায়তুল মোকাররমে কোরআনখানি-দোয়া-আলোচনা
.............................................................................................
নির্বাচন কমিশনে দুই প্রার্থীর সমর্থকদের হাতাহাতি
.............................................................................................
পেঁয়াজের পর ছুটছে আদা-রসুন
.............................................................................................
আওয়ামী লীগের নির্বাচনী প্রচারণার গান ‘নৌকার পালে জয়ের বাতাস’
.............................................................................................
ঘন কুয়াশায় ঢাকার দুই ফ্লাইট নামলো কলকাতায়
.............................................................................................
শহীদ বুদ্ধিজীবী দিবসে জাতীয় কর্মসূচি
.............................................................................................
আবারও খাজা টাওয়ারে আগুন
.............................................................................................
২৪ ঘণ্টায় ৬ বাস, ১ প্রাইভেটকারে আগুন
.............................................................................................
দেওয়ালে পোস্টার লাগালে গলায় জুতার মালা দেওয়া হবে: মেয়র আতিক
.............................................................................................
শুরুতেই প্রার্থিতা ফিরে পেলেন ৬ জন, বাতিলের হার বেশি
.............................................................................................
সহিংসতায় জড়িত যুবদলের আট নেতাকর্মী গ্রেফতার
.............................................................................................
রাষ্ট্রপতি মো. সাহাবুদ্দিনের ৭৩তম জন্মদিন আজ
.............................................................................................
রাজধানীতে কিশোরীর ঝুলন্ত মরদেহ উদ্ধার
.............................................................................................
বেগম রোকেয়ার স্বপ্ন পূরণ করতে পেরেছি: প্রধানমন্ত্রী
.............................................................................................

|
|
|
|
|
|
|
|
|
|
|
|
চেয়ারম্যান: এস.এইচ. শিবলী ।
সম্পাদক, প্রকাশক: জাকির এইচ. তালুকদার ।
হেড অফিস: ২ আরকে মিশন রোড, ঢাকা ১২০৩ ।
বার্তা ও বাণিজ্যিক কার্যালয়: বাড়ি নং ২, রোড নং ৩, সাদেক হোসেন খোকা রোড, মতিঝিল বা/এ, ঢাকা ১০০০ ।
ফোন: 01558011275, 02-৪৭১২২৮২৯, ই-মেইল: dtvbanglahr@gmail.com
   All Right Reserved By www.dtvbangla.com Developed By: Dynamic Solution IT Dynamic Scale BD & BD My Shop    
Dynamic SOlution IT Dynamic POS | Super Shop | Dealer Ship | Show Room Software | Trading Software | Inventory Management Software Computer | Mobile | Electronics Item Software Accounts,HR & Payroll Software Hospital | Clinic Management Software Dynamic Scale BD Digital Truck Scale | Platform Scale | Weighing Bridge Scale Digital Load Cell Digital Indicator Digital Score Board Junction Box | Chequer Plate | Girder Digital Scale | Digital Floor Scale