| বাংলার জন্য ক্লিক করুন
|
|
|
|
|
|
|
|
|
|
|
|
|
|
|
|
|
|
|
|
|
|
|
|
   * ফলের বাজারে জ্বালানির উত্তাপ ৩০০ টাকা ছাড়িয়েছে আপেল-কমলা, আঙুর ৪৬০   * পবিত্র আশুরার ছুটিতে ফাঁকা রাজধানী   * সহধর্মিণীকে লেখা বঙ্গবন্ধুর সেই চিঠি   * আশুরাকে ঘিরে নিশ্ছিদ্র নিরাপত্তা ব্যবস্থা   * পবিত্র আশুরা মঙ্গলবার   * আশা করছি আইজিপি যুক্তরাষ্ট্রে যেতে পারবেন: পররাষ্ট্র সচিব   * হোসনি দালানে তাজিয়া মিছিলের প্রস্তুতি সম্পন্ন   * মগবাজারে ট্রেনের ধাক্কায় শিশু নিহত   * কোন রুটে কত ভাড়া, জানালো বিআরটিএ   * বাড়তি ভাড়া নেওয়ায় রাইদাকে ১২ হাজার টাকা জরিমানা  

   সারা বাংলা -
                                                                                                                                                                                                                                                                                                                                 
থানা থেকে কনস্টেবল জালাল খান এর রাজকীয় বিদায়

নজরুল শেখ,স্টাফ রিপোর্টার:

২ আগস্ট মঙ্গলবার দুপুরে ফরিদপুরের নগরকান্দা থানা থেকে কনস্টেবল মোঃ জালাল খান কং নং ৬৬৯। ৪১ বছর চাকুরী জীবন শেষে অবসর গ্রহন করেন।এবং তাকে রাজকীয় ভাবে নগরকান্দা থানার পুলিশ সদস্যরা বিদায় জানান। বিদায় কালে নগরকান্দা থানার অফিসার ইনচার্জ মোঃ হাবিল হোসেন সহ কর্মরত সকল পুলিশ সদস্যরা, ফরিদপুর থেকে আগত কর্মকর্তাগণের উপস্থিতিতে তার বিদায়ী শুভেচ্ছা জানান।

অবসরকালীন সময়ে পরিবার পরিজন নিয়ে বাকি দিনগুলো সুখে শান্তিতে কাটাতে পারেন সে জন্য পরম করুণাময়ের নিকট মঙ্গল কামনা করা হয়। সর্বশেষে পুলিশ সুপারের নির্দেশে পুষ্প সজ্জিত পুলিশের গাড়িতে করে তাকে নিজ বাড়ীতে পৌঁছে দেয়া হয়।

থানা থেকে কনস্টেবল জালাল খান এর রাজকীয় বিদায়
                                  

নজরুল শেখ,স্টাফ রিপোর্টার:

২ আগস্ট মঙ্গলবার দুপুরে ফরিদপুরের নগরকান্দা থানা থেকে কনস্টেবল মোঃ জালাল খান কং নং ৬৬৯। ৪১ বছর চাকুরী জীবন শেষে অবসর গ্রহন করেন।এবং তাকে রাজকীয় ভাবে নগরকান্দা থানার পুলিশ সদস্যরা বিদায় জানান। বিদায় কালে নগরকান্দা থানার অফিসার ইনচার্জ মোঃ হাবিল হোসেন সহ কর্মরত সকল পুলিশ সদস্যরা, ফরিদপুর থেকে আগত কর্মকর্তাগণের উপস্থিতিতে তার বিদায়ী শুভেচ্ছা জানান।

অবসরকালীন সময়ে পরিবার পরিজন নিয়ে বাকি দিনগুলো সুখে শান্তিতে কাটাতে পারেন সে জন্য পরম করুণাময়ের নিকট মঙ্গল কামনা করা হয়। সর্বশেষে পুলিশ সুপারের নির্দেশে পুষ্প সজ্জিত পুলিশের গাড়িতে করে তাকে নিজ বাড়ীতে পৌঁছে দেয়া হয়।

নগরকান্দা উপজেলা আওয়ামী কৃষক লীগের পূর্ণাঙ্গ কমিটির পরিচিত সভা অনুষ্ঠিত
                                  

স্টাফ রিপোর্টার:

ফরিদপুরের নগরকান্দা উপজেলা আওয়ামী কৃষক লীগের পূর্ণাঙ্গ কমিটির পরিচিত সভা অনুষ্ঠিত হয়েছে। (২৯ জুলাই) শুক্রবার সকাল ১০ টায় সংসদ উপনেতা সৈয়দা সাজেদা চৌধুরী এমপির নিজ বাড়ি রসুলপুর হামিদ মঞ্জিলে এ সভা টি শুরু হয়। সভায় সভাপতিত্ব করেন নগরকান্দা উপজেলা কৃষক লীগের সভাপতি জিন্নাহ সরদার।

এসময় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন মাননীয় সংসদ উপনেতা সৈয়দ সাজেদা চৌধুরীর রাজনৈতিক প্রতিনিধি শাহাদাব আকবর লাবু চৌধুরী, অনুষ্টানে প্রধান বক্তা হিসাবে বক্তব্য রাখেন ফরিদপুর জেলা কৃষক লীগের সভাপতি শহিদুল ইসলাম ।

অন্যাদের মধ্যে উপস্থিত ছিলেন ফরিদপুর জেলা কৃষক লীগের সাধারণ সম্পাদক প্রদীপ কুমার দাস, নগরকান্দা উপজেলা কৃষক লীগের সাধারণ সম্পাদক জিন্নাত আলী মুন্সি, উপজেলা আওয়ামীলীগের সহ-সভাপতি মারুফ হোসেন বকুল, জেলা পরিষদের সাবেক সদস্য আন্জমান আরা বেগম, নগরকান্দা শহর যুবলীগের সাধারণ সম্পাদক আজাদ হোসেন মিয়া, কাইচাইল ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি ইউনুস সরকার,সালথা উপজেলা কৃষক লীগের সভাপতি সেলিম মোল্লা, সালথা উপজেলা কৃষক লীগের সাধারণ সম্পাদক আমিন খন্দকার সহ বিভিন্ন অঙ্গ সংগঠনের নেতা-কর্মী উপস্থিত ছিলেন।

নগরকান্দায় ঈদগাহ মাঠ পাকা করে দিলেন ভাইস-চেয়ারম্যান সালমা জাহান
                                  

নজরুল শেখ, স্টাফ রিপোর্টার:

ফরিদপুরের নগরকান্দা উপজেলার ৮ নং ডাঙ্গী ইউনিয়নের পোড়াদিয়া গ্রামের ঈদগাহ মাঠ পাকা করে দিলেন ভাইস চেয়ারম্যান সালমা জাহান । তার প্রচেষ্টায় জেলা পরিষদ থেকে অনুদান এনে ঈদগাহ পাকাকরনের কাজ করেন।

সালমা জাহান বলেন, এই ঈদগাহ মাঠে ঈদের দিন হাজার, হাজার মানুষ নামাজ পড়ে । সালমা জাহানের এই কাজে গ্রামবাসী অনেক সন্তুষ্ট হয়েছে । ৮ নং ডাংগি ইউনিয়ন বাসী সালমা জাহানের এই ভালো কাজের জন্য সাধুবাদ জানান। ডাঙ্গী ইউনিয়ন বাসী তাদের মূল্যবান ভোট দিয়ে পর পর, দুই বার নির্বাচিত করেছেন।

ইউনিয়ন বাসী বলেন, উনি হচ্ছে আমাদের গরিব দুঃখী অসহায় মেহনতী মানুষের নেত্রী , ও সমাজসেবক । তাই আমরা ওনাকে ভালোবেসে আমাদের মূল্যবান ভোট সামনে নির্বাচনে ও আমরা তাকে ভোট দিব । উনি যতদিন নির্বাচন করবেন আমরা সাধারন জনগন উনার পাশে থাকবো। এবার সালমা জাহান বলেন যে এই কাজ আমার দেবার মত কোন ক্ষমতা নাই । এই কাজ দিয়েছে বাংলাদেশ প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনা । আপনারা জননেত্রী শেখ হাসিনার জন্য দোয়া করবেন। আমি তার মাধ্যমে এই এলাকা উন্নয়নের জন্য আরো অনেক কিছু এনে দেবার চেষ্টা করবো ।

নগরকান্দা উপজেলা বিএনপির সাধারণ সম্পাদক হিসাবে দেখতে চায় দলীয় সমর্থকরা
                                  

নজরুল শেখ,স্টাফ রিপোর্টার::

বাংলাদেশ জাতীয়তাবাদী দল নগরকান্দা উপজেলা বিএনপির সাধারণ সম্পাদক হিসাবে দেখতে চায় ডাঙ্গী ইউনিয়নের বিএনপির লড়াকু সৈনিক মোঃ বদরুজ্জামান তারা মোল্লাকে বিএনপি সমর্থকরা।বিএনপির সাবেক মহাসচিব, দক্ষিণ বঙ্গের সিংহ পুরুষ, মুক্তিযুদ্ধের অন্যতম সংগঠক,বীর মুক্তিযোদ্ধা, জননেতা মরহুম কে এম ওবায়দুর রহমানের হাতে গড়া শিষ্য শহীদ প্রেসিডেন্ট জিয়াউর রহমান এর আদর্শের সৈনিক, উপজেলা বিএনপির সাবেক সহ সাংগঠনিক সম্পাদক ও বর্তমান নগরকান্দা উপজেলা বিএনপির যুগ্ন সাধারণ সম্পাদক মোঃ তারা মোল্লা। উপজেলা বিএনপির সমর্থকরা দলের প্রতি নিজস্বার্থে তারা মোল্লা কাজ করায় তাকে উপজেলা বিএনপির সাধারণ সম্পাদক হিসাবে দেখতে চায়। তারা মোল্লা বলেন বাংলাদেশ জাতীয়তাবাদী দল বিএনপির জন্য যদি নিজের জীবন দিতে হয় তাও দিব বিএনপিকে আমি ভালোবাসি দলের যে কোন সিদ্ধান্ত আমি মেনে চলিব।

নগরকান্দায় হিয়াবলদি বাজারে সরকারি জায়গা দখল নিয়ে গড়ে উঠেছে পাকা ভবন
                                  

নজরুল শেখ,স্টাফ রিপোর্টার: ফরিদপুরের নগরকান্দা উপজেলার ফুলসুতি ইউনিয়নের হিয়াবলদি বাজারে সরকারি জায়গা দখল নিয়ে পাকা ভবন নির্মাণ করার অভিযোগ পাওয়া গেছে।

সরেজমিনে গিয়ে জানাযায় হিয়াবলদি বাজারে সরকারি জায়গা দখল নিয়ে পাকা তিন তলা ভবন নির্মাণ করছেন একই সাথে চারজন। তারা হলেন হিয়াবলদি গ্রামের শাজাহান এর ছেলে সেন্টু, ধলা মিয়ার ছেলে সিরাজ মাতুব্বর, রায়হান মোল্লার ছেলে বকুল মোল্লা, ফয়জর ফকিরের ছেলে রকমান ফকির।

দখলদারিদের কাছে বাজারের সরকারি জায়গা দখল নেওয়া ও পাকা ভবনের নির্মাণ বিষয় জানতে চাইলে তারা বলেন, মাদরাসার দখল নেয়া জায়গা মাদরাসার কমিটির কাছ থেকে নিয়েছি।তবে কোন ডিসিয়ার বা কোন কাগজপত্র তারা দেখাতে পারেনি। বাজারের সরকারি জায়গা বেচা কেনার বিষয় মাদ্রাসা কমিটির সাথে জড়িত আলমগীর মোল্লা বলেন, সরকারি জায়গা হলেও মাদ্রাসা কমিটি মাদ্রাসার উন্নয়নের জন্য তাদের কাছ থেকে টাকা নিয়ে তাদের দখল বুঝিয়ে দিয়েছে। ফুলসুতি ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান আরিফ হোসেন বলেন, বাজারের সরকারি জায়গা দখল ও বেচাকেনার কারা করেছে এবিষয় আমার জানা নেই, তবে সরকারি জায়গা কেনা বেচা আইনগত অপরাধ; এবিষয় উর্ধতন কর্মকর্তাদের জানাব।বাজারের দোকানদার ও স্হানীয় লোকজন জানান, কিছু টাকা মাদ্রাসায় দিয়ে বাজারের সরকারি জায়গা দখল নিয়ে পাকা ভবন করছে তারা।

এবিষয় নগরকান্দা উপজেলা নির্বাহী অফিসার এস এস ইমাম রাজী টুলু বলেন বাজারের সরকারি জায়গা দখল নেওয়ার বিষয় অবগত হয়লাম তদন্ত করে দখলদারীদের বিরুদ্ধে ব্যাবস্তা নেওয়া হবে।

ডেঙ্গু নিয়ন্ত্রণে ডিএনসিসিতে কন্ট্রোল রুম চালু
                                  

নগরবাসীকে বিনামূল্যে ডেঙ্গু পরীক্ষার স্থান এবং ডেঙ্গুজ্বর সম্পর্কিত যেকোনো তথ্য ও অভিযোগের জন্য কন্ট্রোল রুম চালু করেছে ঢাকা উত্তর সিটি করপোরেশন (ডিএনসিসি)। এ সেবা সম্পর্কে জানতে ০১৭৬৯১০০৬৮০, ০১৭১৬৫০৬২৫৮, ০১৭১৫২৩৮৭৫৪, ০১৭১৫৪৫৬৬৯৮, ০১৭৫৬২০৯৪৮২, ০১৭১৬৩৯৮৮৮৬, ০১৭৩৫৮৪৩৬৯৩ নম্বরে যোগাযোগ করতে হবে। শনিবার (১৬ জুলাই) এক সংবাদ বিজ্ঞপ্তিতে এসব তথ্য জানান ডিএনসিসির জনসংযোগ কর্মকর্তা মকবুল হোসাইন। বিজ্ঞপ্তিতে বলা হয়, শহরের বাসা-বাড়ির ছাদ বাগান, ছাদে জমা পানি, চৌবাচ্চা এবং বৃষ্টির পানি বা পরিষ্কার পানি জমতে পারে এ ধরনের স্থান ও পাত্র সার্ভে করা এবং অব্যবহৃত টায়ার, কমোড ও মশার প্রজননক্ষেত্র রয়েছে কি না, তা দেখতে অত্যাধুনিক ড্রোন ব্যবহার করছে ডিএনসিসি। ড্রোনের সাহায্যে সেগুলো খুঁজে বের করে ব্যবস্থা নেওয়া হচ্ছে। ফলে প্রতিটি বাড়ির ছাদে না উঠেই মশার উৎস সম্পর্কে নিশ্চিত হওয়া যাচ্ছে। গত ৩০ জুন উত্তরায় ড্রোন সার্ভে কার্যক্রম পরিদর্শনে গিয়ে মেয়র আতিকুল ইসলাম ২-১১ জুলাই ঢাকা উত্তর সিটির আওতাধীন প্রতিটি বাসার ছাদে অত্যাধুনিক ড্রোনের মাধ্যমে বিশেষ অভিযান পরিচালনার ঘোষণা দেন। বিদ্যমান ডেঙ্গু পরিস্থিতি বিবেচনায় ২ জুলাই থেকে শুরু হওয়া অভিযান চলছে। এ পর্যন্ত চলা এ ড্রোন সার্ভে কার্যক্রমের মাধ্যমে ৭ হাজার ৭৮৬টি বাড়ির ছাদ, এক হাজার ৩৪৩টি ছাদবাগানে সার্ভে করা হয়। এরমধ্যে ২২৮টি ছাদে জমা পানি পাওয়া যায় এবং পাঁচটি বাড়ির ছাদে এডিসের লার্ভা শানাক্ত করা হয়।

সদরপুরে সরকারি রাস্তার কাজ করলো চেয়ারম্যান নিজের টাকা দিয়ে
                                  

নজরুল শেখ, স্টাফ রিপোর্টার:

ফরিদপুরের সদরপুর উপজেলার, ৬ নং কৃষ্ণপুর ইউনিয়নের রামচন্দ্রপুর গ্রামে সরকারি ব্রীজের দুই পাশের কাজ করলেন চেয়ারম্যানের নিজের টাকা দিয়ে । এ রাস্তা নিয়ে বিগত তিন থেকে চার বছর ধরে ভুগছে এলাকার লোকজন । এই রাস্তা দিয়ে অটো, ভ্যান, মোটরসাইকেল, প্রাইভেট, ও অন্যান্য গাড়ি চলাফেরা করার জন্য অনেক অসুবিধা হয়েছে । নবনির্বাচিত চেয়ারম্যান মোঃ আখতারুজ্জামান তিতাস মিয়াঁ তার নিজের টাকা দিয়ে ব্রিজের দুই পাশে মাটি বালী ও ইট ফেলে চলাচলের উপযোগী করে দিলেন । ব্রীজের পাশে কাজ করে দেওয়াতে সন্তুষ্ট হলেন এলাকার সাধারন জনগন । সাধারন জনগন বলেন আমাদের গরীব দুঃখী অসহায় মেহনতী মানুষের চেয়ারম্যান মোঃ আক্তারুজ্জামান তিতাস মিয়াঁর কাজে আমরা সন্তুষ্ট হয়েছি। আখতারুজ্জামান তিতাস মিয়াঁ চেয়ারম্যান হওয়ার আগেও তার সাথে ছিলাম, এখনো আছি । যতদিন বেঁচে থাকি ততদিন তার সাথেই থাকবো, একথা বলেন এলাকার সাধারণ জনগণ।

নগরকান্দায় মাদ্রাসা পড়ুয়া ছাত্রী বখাটের উৎপাতে বিষপান - বখাটের আত্মহত্যার নাটক
                                  
নজরুল শেখ, ফরিদপুর প্রতিনিধি  
উপজেলার কোদালিয়া শহিদ নগর ইউনিয়ন ছোট পাইককান্দি গ্রামের আবদুল হামিদ শেখের বখাটে ছেলে ইখলাছ এর ইভটিজিং উৎপাতের কারনে বিষ পান করে আত্মহত্যার চেষ্টা চালায় একই গ্রামের আজম মুন্সীর মাদ্রাসা পড়ুয়া মেয়ে সুমি।সুমিকে প্রথমে নগরকান্দা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিলে তার অবস্থার অবনতি হলে চিকিৎসকরা তাকে ফরিদপুর মেডিকেল কলেজ হাসপাতালে প্রেরণ করে।সুমির বিষপানের পর নিজের অপরাধ আড়াল করতে পরের দিন বখাটে ইখলাছ গলায় রশি দিয়ে আত্মহত্যার নাটক সাজায়।বর্তমানে দুইজনই হাসপাতালে ভর্তি রয়েছে। মাদরাসা পড়ুয়া মেয়ের বাবা বাদী হয়ে নগরকান্দা থানায় একটি অভিযোগ করেন। অভিযোগের কথা শুনেই বখাটে ইখলাছ এমন নাটক সাজিয়েছে বলে সুমির পরিবারের লোকজন জানান। সুমি এখন মৃত্যুর যন্ত্রণায় ছটফট করছেন হাসপাতালে। এছাড়াও একাধিক সুত্রে জানা যায় বখাটে ইখলাছ সুমিকে এমন কিছু ব্লাকমেইলিং করে জিম্মি করে রেখেছে যার কারনে সুমি নিজের জীবনকে শেষ করে দেওয়ার জন্যই বিষপান করে। ইখলাছের বাড়িতে গিয়ে কাওকে না পাওয়ায় তাদের বক্তব্য জানা যায়নি। তবে মাদরাসা পড়ুয়া মেয়েকে উৎপাত ও ইভটিজিং করায় বখাটে ইখলাছ এর বিরুদ্ধে ন্যায় বিচারের দাবী জানান ভুক্তভোগীর পরিবার সহ এলাকাবাসী।
 
নজরুল শেখ 
 
ফরিদপুর প্রতিনিধি  
উপজেলার কোদালিয়া শহিদ নগর ইউনিয়ন ছোট পাইককান্দি গ্রামের আবদুল হামিদ শেখের বখাটে ছেলে ইখলাছ এর ইভটিজিং উৎপাতের কারনে বিষ পান করে আত্মহত্যার চেষ্টা চালায় একই গ্রামের আজম মুন্সীর মাদ্রাসা পড়ুয়া মেয়ে সুমি।সুমিকে প্রথমে নগরকান্দা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিলে তার অবস্থার অবনতি হলে চিকিৎসকরা তাকে ফরিদপুর মেডিকেল কলেজ হাসপাতালে প্রেরণ করে।সুমির বিষপানের পর নিজের অপরাধ আড়াল করতে পরের দিন বখাটে ইখলাছ গলায় রশি দিয়ে আত্মহত্যার নাটক সাজায়।বর্তমানে দুইজনই হাসপাতালে ভর্তি রয়েছে। মাদরাসা পড়ুয়া মেয়ের বাবা বাদী হয়ে নগরকান্দা থানায় একটি অভিযোগ করেন। অভিযোগের কথা শুনেই বখাটে ইখলাছ এমন নাটক সাজিয়েছে বলে সুমির পরিবারের লোকজন জানান। সুমি এখন মৃত্যুর যন্ত্রণায় ছটফট করছেন হাসপাতালে। এছাড়াও একাধিক সুত্রে জানা যায় বখাটে ইখলাছ সুমিকে এমন কিছু ব্লাকমেইলিং করে জিম্মি করে রেখেছে যার কারনে সুমি নিজের জীবনকে শেষ করে দেওয়ার জন্যই বিষপান করে। ইখলাছের বাড়িতে গিয়ে কাওকে না পাওয়ায় তাদের বক্তব্য জানা যায়নি। তবে মাদরাসা পড়ুয়া মেয়েকে উৎপাত ও ইভটিজিং করায় বখাটে ইখলাছ এর বিরুদ্ধে ন্যায় বিচারের দাবী জানান ভুক্তভোগীর পরিবার সহ এলাকাবাসী।
নগরকান্দায় বিখ্যাত বাউল স্মৃতি সংঘ গানের অনুষ্ঠানে হাজারো ভক্তের মিলন মেলা
                                  

নজরুল শেখ, স্টাফ রিপোর্টার:

ফরিদপুরের নগরকান্দা উপজেলার 8 নং ডাঙ্গী ইউনিয়নের ভবুকদিয়া গ্রামের হচেন ফকিরের দরগা ভিটায় গত ১৭ মার্চ ৩ চৈত্র বাউল শহিদুল ইসলাম তাঁর নিজের মুখে একটি লালন স্মৃতি সঙ্গীত ভক্তদের মাঝে পরিবেষণ করেন। বাউল শহিদুল ইসলাম বলেন আমার ক্ষুদ্র কন্ঠের এই বাউল গান গাওয়া যদি জনগণের, মাঝে শান্তি দিতে পারি তাহলে আমার জীবনটা ধন্য হতো । এই বাউল স্মৃতি সংঘ গানের অনুষ্ঠানে উপস্থিত ছিলেন ফরিদপুরের বিখ্যাত বাউল শিল্পী পাগলা বাবলু,এলাকার গন্যমান্য ব্যক্তিবর্গ সহ হাজারো ভক্ত বৃন্দ উপস্থিত ছিলেন । শিল্পীকে দেখার জন্য তার গান শোনার জন্য এলাকার হাজারও ভক্ত বৃন্দ ছুটে আসেন দরগা বাড়ি। গানে গানে সুরে সুরে মুখরিত ছিলো সারা রাত।প্রতি বছর হচেন ফকিরের বাড়িতে আয়োজন করা হয় গানের আসর।

নগরকান্দায় জমি কিনে বিপাকে গ্রহীতা - দখল ছাড়ছে না দাতা
                                  
নজরুল শেখ, নগরকান্দা থেকে:  
ফরিদপুরের নগরকান্দা উপজেলার ডাঙ্গী ইউনিয়নের সোনা খোলা গ্রামের মৃত পরেশ উল্লা মাতুব্বর । এর ছেলে মোঃ আব্দুল আজিজ মাতুব্বর, (৬৮) প্রতিবেশী একই গ্রামের মৃত আলতাফ মাতুব্বরের ছেলে রহমান  মাতুব্বর, (৫২) এর নিকট থেকে তিনটি দলিল মূলে মোট ৭৯ শতাংশ ও ওয়ারিশ সূত্রে জমি কিনেন ১৩ শতাংশ সহ মোট ৯২ শতাংশ জমি ক্রয়সূত্রে মালিক আব্দুল আজিজ মাতুব্বর । ২০০৬ সালে ৪০৩০ নং দলিল মূলে ও ২০০৫ সালে ৬৫৫৮ নং দলিল মূলে ৫৩ শতাংশ জমি এবং ২০১৭ সালে ৩৫৩৬ নং দলিল মূলে ওয়ারিশ সত্বে (করিম মাতুব্বর) এর নিকট ১৩ শতাংশ জমি কিনেন । এছাড়া
৬৮৩ নং দলিলে ১৯৯১ সালে ২৬ শতাংশ জমি কিনে নেয় আজিজ মাতুব্বর । আব্দুর রহমান এর কাছ থেকে ৭৯ শতাংশ জমি ক্রয়সূত্রে মালিক । আব্দুল আজিজ মাতুব্বর জমি কিনার পরে ৩৯ শতাংশ জমি রহমান মাতুব্বর দখল বুঝিয়ে দিলেও বাকি ৪০ শতাংশ জমি রহমান নিজে দখলে রেখেছেন বলে ভুক্তভোগী আজিজ মাতুব্বর জানান। এছাড়া ৩৫৬৩ নং দাগের ওয়ারুশ সূত্রে কিনা ১৩ শতাংশ জমিও আব্দুর রহমানের ছোট ভাই আকমাল পৈতৃক সূত্রে জমি পাবে বলে আব্দুল আজিজ মাতুব্বর এর কেনা ১৩ শতাংশ জমি জোরপূর্বক দখল নেয় । ভুক্তভোগী আজিজ মাতুব্বর জমি কিনার পর থেকেই গ্রামের মাতুব্বর, এমনকি থানায় গিয়েও শালিসি বৈঠক করেন । শালিসি মিমাংসা তোয়াক্কা না করেই দখল ছাড়ছেনা রহমান মাতুব্বর । 
জমি দখল বুঝিয়ে দেওয়ার কথা বিভিন্ন মাধ্যমে রহমান কে এবং আজিজ মাতুব্বর বলেন দখল বুঝিয়ে দিতে বল্লে তা কর্নপাত করছেনা রহমান । রহমান মাতুব্বর এর কাছে এবিষয় জানতে চাইলে তিনি বলেন আজান দিবে মসজিদে যাইতে হবে সমায় নেই তবে সে এর মিমাংসা করার জন্য রাজি আছেন বলে স্হান ত্যাগ করেন ৷ ভুক্তভোগী আজিজ মাতুব্বর বলেন আমার কেনা সম্পত্তি দখল বুঝিয়ে না দিয়ে, ঐ জমির উপর বিজ্ঞ আদালতে ১৪৪ ধারা জারী করে, নিজের দখলে রেখেছেন আব্দুর রহমান । ক্রয় সম্পত্তি দখল বুঝে পেতে প্রশাসনের হস্তক্ষেপ কামনা করছেন ভুক্তভোগী আজিজ মাতুব্বর । 
ভবুকদিয়ায় অপরাধমুক্ত সমাজ গড়তে মতবিনিময় সভা
                                  

নগরকান্দা ফরিদপুর প্রতিনিধি:
ফরিদপুরের নগরকান্দা উপজেলার ৮ নং ডাংগি ইউনিয়নের ভবুকদিয়া স্কুল মাঠে আইন-শৃংখলার উদ্দেশ্যে, এবং মাদক মুক্ত সমাজ গড়তে এক মত বিনিময় সভার আয়োজন করা হয়। উক্ত সভায় উপস্থিত ছিলেন সালতা উপজেলার ও নগরকান্দা উপজেলার সার্কেল সমিরন রহমান, ও উপস্থিত ছিলেন নগরকান্দা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা । জেতী প্ররো, আরো উপস্থিত ছিলেন নগরকান্দা উপজেলার ইওনো হাবিল হোসেন সাহেব, ও উপস্থিত ছিলেন নগরকান্দা থানার এসআই সিরাজুল সাহেব, ও আরো উপস্থিত ছিলেন ডাংগি ইউনিয়নের বার বার নির্বাচিত সুনামধন্য চেয়ারম্যান কাজী আবুল কালাম, ও আরো উপস্থিত ছিলেন আইন-শৃংখলার কর্মকর্তারা, উপস্থিত ছিলেন হাজার হাজার জনগন ।

নগরকান্দায় ৭৩ তম ছাত্রলীগের প্রতিষ্ঠা বার্ষিকী উপলক্ষে আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে
                                  
কামাল হোসেন নগরকান্দা (ফরিদপুর) :
 
ফরিদপুরের নগরকান্দা উপজেলায় ০৪ জানুয়ারি সোমবার আওয়ামী লীগ পার্টি অফিসে ছাত্র লীগের ৭৩ তম জন্মদিন উপলক্ষে আলোচনা সভা, অনুষ্ঠিত হয়েছে। উক্ত আলোচনা সভায় উপজেলা ছাত্র লীগের সভাপতি মীর আলামিনের সভাপতিত্বে আনিচুর রহমানের সঞ্চলনায় অনুষ্ঠানে উপস্থিত ছিলেন নগরকান্দা উপজেলা আওয়ামীলীগের মহিলা সম্পাদিকা ও জেলা পরিষদের সদস্য আন্জুয়ারা বেগম,কোদালিয়া শহীদ নগর ইউনিয়নের চেয়ারম্যান মিজানুর রহমান, উপজেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক মানোয়ার হোসেন,সাবেক ছাত্রলীগ নেতা জাহাঙ্গীর হোসেন মিয়া,ছাত্র লীগের সাধারণ সম্পাদক কামরুজ্জামান কামরান,কাউন্সিলর দেলোয়ার হোসেন দুলু, পৌর ছাত্র লীগের সাধারণ সম্পাদক কিবরিয়া,কালেজ ছাত্র লীগের সভাপতি হাবিবুর রহমান, কলেজ ছাত্র লীগের সাধারণ সম্পাদক আনিস,সহ সভাপতি উপজেলা ছাত্র লীগ জাকির ফকির, ছাত্র লীগ নেতা ইমরান প্রমুখ উপস্থিত ছিলেন। এসময় কেক কেটে ও শহরের প্রধান প্রধান সড়ক প্রদক্ষিন করে ছাত্র লীগের প্রতিষ্ঠা বার্ষিকী পালন করেন।
বৃদ্ধিমত্তা ও কর্মদিয়ে এগিয়ে চলেছে নারী উদ্যোক্তা রাবেয়া
                                  

শার্শা প্রতিনিধি:- স্বপ্ন সাধ ইচ্ছা ও কর্মশক্তিদিয়ে জয় করা যায় অনেক কিছু এরই দৃষ্টান্ত রেখেছেন যশোরের শার্শা উপজেলার নারী উদ্যোক্তা রাবেয়া খাতুন। জয়ের স্বপ্ন নিয়ে উন্নয় অগ্রগতি ও স্বলম্বি হওয়ার জাল বুনছেন তিনি। আসছে সাফল্য। ঘরে বসে না থেকে পরিবার,পরিবেশ ও সমাজিক মর্যাদা নিয়ে কর্ম করে এলাকায় সাড়া জাগিয়েছেন সফল নারী রাবেয়া। করোনাকে ভয় নয় বৃদ্ধিমত্তা ও কর্মদিয়ে অলস এই সময়কে জয় করে দৃষ্টান্ত স্থাপন করেছেন গোগা ইউনিয়নের সীমান্ত বেষ্টিত গ্রাম রাজগজ্ঞের বাবেয়া সুলতানা সুমি। অবসর সময়ে বাড়ীতেই মুদি ও চা পানের দোকান ও একটি ঘরের মধ্যেই শুরু করেছেন ক্ষেতে সুসাদু পুষ্টিগুনে ভরা মাশুরুম চাষ। ৩১দিনেই পেয়েছেন সাফল্য। কাজ করে সময় কেটেছে ভাল আর্থিকভাবে হচ্ছেন স্বালম্বি। কুড়িয়েছেন সুনাম। কৃষি বিভাগ দিচ্ছেন সার্বিক সহযোগিতা উৎসাহ ও অনুপ্রেরনা। 

করোনার ভয়াবহ ছোবলে লকডাউনে যখন সারা দেশ। এসময়ে কর্মহীন ও বেকার হয়ে অনেকে ভুগছেন খাদ্য কষ্টে ও পুষ্টিহীনতাই। করোনার এ সময়ে ঘরে বসে না থেকে সময়টাকে কাজে লাগাতে স্বল্প কালিন প্রশিক্ষন নিয়ে মাসুরুম চাষ করেন রাবেয়া সুলতানা সুমি। বাবা মায়ের সংসারে উপার্যন কম থাকায় সহযোগিতা দিচ্ছেন তিনি। অনেকটা ফিরছে স্বচ্ছলকা। তার সু সজ্জিত মাশরুম বাগানে৩১দিনেই ফলেছে মাসুরুম। শুরু করেছেন বিক্রি ,অনেকে আসছেন দেখতে মাশরুম চাষে আগ্রহ দেখাচ্ছেন তারা।
অভয়বাস রাজগজ্ঞ নারী উদ্যোক্তা,রাবেয়া সুলতারা সুমি, বলেন অল্প খরচে স্বল্প খরচেই পাওয়া যায় মাসরুম। যার রয়েছে ঔষধী গুন। কৃষি অফিসের সহযোগিতায় অল্প দিনেই মাশরুম চাষে ভাল ফলনে আর্থিকভাবে লাভবানে খুশি রাবেয়া। করোনার এসময়ে অন্যনারী পুরুষদেরকে ও ঘরে বসে মাশরুম চাষের পরামর্শ দেন তিনি। অনেক নারী পুরুষ আসছে রাবেয়ার কাছে জানতে শুনতে ও বুঝতে। তার সাফল্যে উদ্যোগী হচ্ছেন অনেকে। এমনি দুই নারী রত্না ও শেফালি জানান রাবেয়ার সাফল্যেও গল্পে হতবাক তারা। মেয়েদের এমন সাফলে গর্বিত কওে সমাজকে। তারাও এমনি কাজ করার আগ্রহ জানান।
উপজেলা কৃষি অফিসার সৌতম কুমার শীল বলেন,করোনা কালীন সময়ে রাবেয়া মাশরুম চাষে দেখিয়েছে সাফল্য-খাদ্য পুষ্টি ও অর্তনৈতিক চাহিদা মেটাতে গ্রামীন নারীদের ঘরে বসেই মাশরুম ও শাক সবজি চাষে পরামর্শ দেন কৃষি বিভাগ। করোনা এসময়ে অলস সময়কে কাজে লাগাতে অর্থনৈতিক লাভবানে নারীদের এগিয়ে আসার আহব্বান কৃষি অধিদপ্তরের।

রুপপুর মেডিকেয়ার ক্লিনিক নিয়ে নতুন বিতর্ক
                                  

অনলাইন ডেস্ক: রুপপুর (পাবনা) থেকে এজেন্টের মাধ্যমে স্যাম্পল আনান ডাঃ আবু সাঈদ। এটি আর্থিক লাভবান হবার উদ্দেশ্য নয় কি! ২৫০০ কর্মচারীর পরীক্ষা করিয়ে আয় ১ কোটি টাকা। তার প্রতিষ্ঠান সরকারি ভাবে অনুমোদন পেয়েছে ২২-০৬-২০২০ তারিখে। কিন্তু উনি রুপপুর মেডিকেয়ার ক্লিনিক (বর্তমান সিলগালা) তাকে স্যাম্পল কালেকশনের জন্য অনুমতি পত্র দিয়েছে তার প্রতিষ্ঠান থেকে- ১৭-০৬-২০২০ তারিখে। PCR ল্যাব এর ক্যালিভেরিটি সনদ WHO কতৃক স্বীকৃত প্রতিষ্ঠান IEDCR থেকে নেওয়ার কথা কিন্তু উনি এনেছে BSMMUথেকে যা আইনের ব্যত্যয় ঘটিয়েছে কিনা? আাইনের ব্যত্যয় ঘঠিয়ে স্যাম্পল আনায়ন, কারণ যখন মিডিয়াতে এসেছে, তখন উনার প্রতিষ্ঠান কোভিড 19 পরীক্ষা বন্ধ ঘোষণা করলেন। অজুহাত দেখিয়েছেন উনার মাইক্রোবায়োলজিস্ট এবং টেকনিশিয়ান কোভিড 19 পজিটিভ। কিন্তু ৩ দিনের মাথায় সাংবাদিক সম্মেলনে ওরা কোভিড 19 পজিটিভ উপস্থিত থাকাটা - ন্যয় সংগত হয়েছে কি? সমগ্র বাংলাদেশের পজিটিভ শতকারা হার ১৯. কিন্তু উনার প্রতিষ্ঠানে পজিটিভ হার শতকারা ৩৭.৮৮। কিন্তু উনার প্রতিষ্ঠানের পজিটিভ বিষয়টা জনগণের মনে প্রশ্ন জাগে আসলে কি ওনার প্রতিষ্ঠানের মেশিনগুলো ঠিক আছে কিনা? রুপপুর থানায় ওসি র বক্তব্য হলো আমরা সকল তথ্য উপাত্ত পেয়েই এই মামলা করেছি। যাতে ২নং মামলার আসামি ডাঃ মোঃ আবু সাঈদ. মামলা নং-১০. তারিখ- ০৮-০৭-২০২০ইং প্রথম আসামি কে ধরে চালান দিয়েছি। আদালত থেকে আসামিকে জেল হাজতে প্রেরণ করেছে। আমরা ডাঃ আবু সাঈদের গেফতারী পরোয়ানা ব্রাহ্মণবাড়িয়া থানায় পাঠিয়েছি। প্রশাসন রুপপুর মেডিকেয়ার কে সিলগালা করে দিয়েছে। ব্রাহ্মণবাড়িয়া জেলার সরাইল উপজেলার বাসিন্দা মোঃ সিরাজ মিয়া- পাসপোর্ট নাঃ BK 0732692. মোবাইল নম্বর -01301765256. কোভিড 19 নেগেটিভ রিপোর্ট দিয়েছিল ব্রাহ্মণবাড়িয়া মেডিকেল কলেজ হাসপাতাল। কিন্তু ইতালি বিমানবন্দরে যখন সিরাজ মিয়া পোঁছেন তখন তাকে নিয়ম অনুযায়ী পূনরায় কোবিড ১৯ পরীক্ষা করানো হল পজিটিভ রিপোর্ট আসে। ইতালি থেকে সিরাজ মিয়া কে দূত বাংলাদেশে ফেরত পাঠিয়ে দেন। ইমিগ্রেশন পুলিশ প্রশাসন থেকে- পুলিশ সুপার- জেলা বিশেষ শাখা ব্রাহ্মণবাড়িয়া কে তথ্য-উপাত্ত যাচাই পূর্বক নির্দেশক্রমে অনুরোধ করেছে। উপরে উল্লেখিত বিষয়গুলোতে বুঝা যায় যে ডাঃ আবু সাঈদ আর্থিক লাভবান হওয়ার জন্য তড়িঘড়ি করে গোঁজামিলের মাধ্যমে কোভিড ১৯ পরীক্ষা শুরু করেছেন কেবল মাএ। সামান্য কিছু টাকার বিনিময়ে তিনি তার ব্যক্তিত্ব এতো নিচে নামিয়ে নিবেন সেটা এখন ব্রাহ্মণবাড়িয়া জেলার প্রত্যেক জনগণ তীব্র নিন্দা প্রকাশ করেন। এই সেই কোভিড ১৯ পরীক্ষার বিষয়ে ব্রাহ্মণবাড়িয়া জেলা কে সমগ্র বাংলাদেশ সমালোচিত করেছেন ডাঃ আবু সাইদ " মানবতার ফেরিওয়ালা লোক দেখানো অভিনয় করে তারা জনগণকে ঠকিয়ে এসেছে। সাধারণ জনগণ জানতে চাচ্ছেন এই বিষয়টা কি আইনের সুস্পষ্ট লঙ্ঘন নয়?

নড়িয়ায় ২০০জন দরিদ্রের মাঝে ১০ কেজি চাল ও ৬০জন শিশু খাদ্য বিতরণ করা হয়
                                  

শরীয়তপুর সংবাদদাতা: শরীয়তপুর নড়িয়া উপজেলা বিঝারী ইউনিয়ন পরিষদে ১১ই জুলাই ২০২০ শনিবার সকাল দশটায় সরকারের বিশেষ বরাদ্দকৃত, করোণা কালীন সময়ে ২০০ জন হতদরিদ্রদের মাঝে ১০কেজি জি আর চাল ও ৬০জন শিশু পরিবারের মাঝে শিশুখাদ্য বিতরণ করেন। এসময় উপস্থিত ছিলেন বিঝারী ইউপি চেয়ারম্যান আব্দুর রাজ্জাক, ইউনিয়ন সচিব মলিনা নাসরীন, সহকারী, প্যানেল চেয়ারম্যান ছালমা বেগম ,ইউপি সদস্য জানে আলম চৌকিদার, তারা মিয়া হাওলাদার,জুলহাস সেখ, মোঃ সেলিম মাঝী,নিয়ামত মৃধা, আব্দুল আল মামুন, মহিলা মেম্বার খোরসিদা বেগম,লাইলী বেগম, বিতরণ শেষে সাধারণ মানুষ সন্তোষ প্রকাশ করেন এ বিষয়ে বলেন করোনা কালীন দুর্যোগ মুহূর্তে তারা চাল ও শিশু খাদ্য পেয়ে খুবই খুশি, মাননীয় প্রধানমন্ত্রীর দীর্ঘায়ু কামনা করেন। এ বিষয়ে ইউপি চেয়ারম্যান আব্দুর রাজ্জাক সাংবাদিকদের বলেন সরকারের বিশেষ বরাদ্দকৃত দুই শত পরিবারের মাঝে ১০কেজি করে চাল ও এলাকার দোস্ত ৬০জন শিশু পরিবারের মাঝে শিশু খাদ্য, ইউপি সদস্যদের নিয়ে আনুমানিক সকাল দশটায় ২শত হতদরিদ্র পরিবারের মাঝে ১০ কেজি জিআর চাল ৬০জন দরিদ্র পরিবারের শিশুদের শিশুখাদ্য প্রদান করা হয়। এখানে বিতরন কাজে কোনো অনিয়ম হয়নি।

না’গঞ্জে খেলতে গিয়ে পানিতে ডুবে ২ শিশুর মৃত্যু
                                  

নারায়ণগঞ্জ সংবাদদাতা : 

নারায়ণগঞ্জের আড়াইহাজারে একসাথে খেলতে গিয়ে পানিতে ডুবে দুই শিশুর মর্মান্তিক মৃত্যু হয়েছে। রোববার দুপুরে উপজেলার মাহমুদপুর ইউনিয়নের শ্রীনিবাসদি গ্রামে এই ঘটনা ঘটে। মৃত দুই শিশু হচ্ছে- উপজেলার শ্রীনিবাসদি গ্রামের মালয়েশিয়া প্রবাসী কাউসারের মেয়ে সুমাইয়া (৪) এবং একই গ্রামের বাসেদের মেয়ে আরিফা (৬)। সুমাইয়া স্থানীয় সানমুন কিন্ডার গার্টেন স্কুলের নার্সারী শ্রেণীর ছাত্রী এবং আরিফা শ্রীনিবাসদি সরকারি প্রাথমিক বিদ্যালয়ের ২য় শ্রেনীর ছাত্রী বলে জানা গেছে।
ঘটনার সত্যতা নিশ্চিত করে আড়াইহাজার থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) নজরুল ইসলাম জানান, সকালের দিকে ওই দুই শিশু এক সাথে খেলতে বাড়ির বাইরে যায়। খেলতে খেলতে তারা বাড়ির পাশে ডোবার কাছাকাছি যায়। এ সময় বর্ষার পানি জমে থাকা ডোবায় পড়ে ডুবে যায় তারা। বিষয়টি আশপাশের লোকজন দেখতে পেয়ে ডোবায় নেমে দুই শিশুকে খোঁজাখুঁজি করেন।
দীর্ঘক্ষণ চেষ্টার পর দুপুর বারোটার দিকে এলাকাবাসী ডুবে যাওয়া দুই শিশুকে অচেতন অবস্থায় উদ্ধার করে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে গেলে জরুরি বিভাগের চিকিৎসক আব্দুল্লাহ আল কামাল মৃত বলে ঘোষণা করেন। পরে খবর পেয়ে আড়াইহাজার থানা পুলিশ সেখানে যায়।
ওসি বলেন, যেহেতু তাদের পরিবারের কোন অভিযোগ নেই, তাছাড়া তারা খুব অল্প বয়সের শিশু। সেই কারণে স্বজনদের আবেদনের প্রেক্ষিতে লাশ দাফন করতে মানবিক কারণে ময়না তদন্ত ছাড়াই মরদেহ উভয় পরিবারের কাছে বুঝিয়ে দেয়া হয়েছে।


   Page 1 of 15
     সারা বাংলা
থানা থেকে কনস্টেবল জালাল খান এর রাজকীয় বিদায়
.............................................................................................
নগরকান্দা উপজেলা আওয়ামী কৃষক লীগের পূর্ণাঙ্গ কমিটির পরিচিত সভা অনুষ্ঠিত
.............................................................................................
নগরকান্দায় ঈদগাহ মাঠ পাকা করে দিলেন ভাইস-চেয়ারম্যান সালমা জাহান
.............................................................................................
নগরকান্দা উপজেলা বিএনপির সাধারণ সম্পাদক হিসাবে দেখতে চায় দলীয় সমর্থকরা
.............................................................................................
নগরকান্দায় হিয়াবলদি বাজারে সরকারি জায়গা দখল নিয়ে গড়ে উঠেছে পাকা ভবন
.............................................................................................
ডেঙ্গু নিয়ন্ত্রণে ডিএনসিসিতে কন্ট্রোল রুম চালু
.............................................................................................
সদরপুরে সরকারি রাস্তার কাজ করলো চেয়ারম্যান নিজের টাকা দিয়ে
.............................................................................................
নগরকান্দায় মাদ্রাসা পড়ুয়া ছাত্রী বখাটের উৎপাতে বিষপান - বখাটের আত্মহত্যার নাটক
.............................................................................................
নগরকান্দায় বিখ্যাত বাউল স্মৃতি সংঘ গানের অনুষ্ঠানে হাজারো ভক্তের মিলন মেলা
.............................................................................................
নগরকান্দায় জমি কিনে বিপাকে গ্রহীতা - দখল ছাড়ছে না দাতা
.............................................................................................
ভবুকদিয়ায় অপরাধমুক্ত সমাজ গড়তে মতবিনিময় সভা
.............................................................................................
নগরকান্দায় ৭৩ তম ছাত্রলীগের প্রতিষ্ঠা বার্ষিকী উপলক্ষে আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে
.............................................................................................
বৃদ্ধিমত্তা ও কর্মদিয়ে এগিয়ে চলেছে নারী উদ্যোক্তা রাবেয়া
.............................................................................................
রুপপুর মেডিকেয়ার ক্লিনিক নিয়ে নতুন বিতর্ক
.............................................................................................
নড়িয়ায় ২০০জন দরিদ্রের মাঝে ১০ কেজি চাল ও ৬০জন শিশু খাদ্য বিতরণ করা হয়
.............................................................................................
না’গঞ্জে খেলতে গিয়ে পানিতে ডুবে ২ শিশুর মৃত্যু
.............................................................................................
বোদায় বজ্রপাতে এক কৃষকের মুত্যু
.............................................................................................
ফরিদপুরের নগরকান্দায় আওয়ামীলীগ নেতার উপর হামলা
.............................................................................................
নাটোরের বড়াইগ্রামে জাতীয় কন্যা শিশু দিবস পালিত
.............................................................................................
রাজবাড়ীতে নতুন ৮ জন ডেঙ্গু রোগী ভর্তি
.............................................................................................
গোয়ালন্দে মাইক্রোবাসের ধাক্কায় বাস চালকের মৃত্যু
.............................................................................................
ফরিদপুরের নগরকান্দা উপজেলার লষ্করদিয়া ইউনিয়নে ভিজিএফ এর চাল বিতরন
.............................................................................................
ফরিদপুর জেলার নগরকান্দায় আদালতের আদেশ অমান্য করে নির্মান হচ্ছে গ্রামীনফোন টাওয়ার
.............................................................................................
ফরিদপুর জেলার নগরকান্দায় আদালতের আদেশ অমান্য করে নির্মান হচ্ছে গ্রামীনফোন টাওয়ার
.............................................................................................
নড়িয়ায় স্থানীয় পর্যায়ে টেকসই উন্নয়ন বাস্তবায়ন বিষয়ক কর্মশালা
.............................................................................................
তালমা ইউপির নব নির্বাচিত চেয়ারম্যান বীর মুক্তিযোদ্ধার স্ত্রী দেলোয়ারা বেগমের শপথ গ্রহন
.............................................................................................
স্বামীর পাতানো ফাঁদে স্ত্রীর মৃত্যু
.............................................................................................
দাউদকান্দিতে ২৪ হাজার পিস ইয়াবা উদ্ধার, গ্রেফতার ৩
.............................................................................................
বাশঁবাড়িয়া সৈকত থেকে তিন যুবকের মরদেহ উদ্ধার
.............................................................................................
ব্রাহ্মণবাড়িয়ায় ট্রেনের ৯ বগি লাইনচ্যুত, উদ্ধার কাজ চলছে
.............................................................................................
সুন্দরগঞ্জে পৌর কমিটি থেকে ৪৬ আওয়ামী নেতাকর্মীর পদত্যাগ
.............................................................................................
মুন্সিগঞ্জে পদ্মায় স্পিডবোট উল্টে নিখোঁজ অনেকে, উদ্ধারকাজ চলছে
.............................................................................................
মেহেরপুরে হত্যা মামলায় দুইজনের যাবজ্জীবন কারাদণ্ড
.............................................................................................
হবিগঞ্জবাসীকে বন্যা-আশংকামুক্তের দাবীতে মানব বন্ধন
.............................................................................................
গাইবান্ধায় পানিতে ডুবে শিশুর মৃত্যু
.............................................................................................
যশোরে সন্ত্রাসীদের হামলায় যুবলীগ নেতা নিহত
.............................................................................................
সাতক্ষীরায় পুলিশের মাদক বিরোধী বিশেষ আটক ৪৭
.............................................................................................
মেঘনায় যাত্রীবাহী নৌকায় বজ্রপাত, তিনজনের মৃত্যু
.............................................................................................
সিলেটে মৃদু ভূ-কম্পন
.............................................................................................
গাইবান্ধায় গুলিবিদ্ধ ৩ মাদক ব্যবসায়ী গ্রেফতার
.............................................................................................
ঝিনাইদহে যুবককে বাড়ি থেকে ডেকে নিয়ে হত্যা
.............................................................................................
কেমন হবে ই-পাসপোর্ট, মিলবে ডিসেম্বরে
.............................................................................................
যশোরে গণপিটুনিতে ডাকাত নিহত
.............................................................................................
ফরিদপুরের বোয়ালমারীতে ট্রাক উল্টে হেলপার নিহত
.............................................................................................
সাতক্ষীরায় গৃহবধূকে শ্বাসরোধে হত্যার অভিযোগ
.............................................................................................
কাপাসিয়া থেকে অপহরণের ৯ দিন পর ৩ কিশোর চট্টগ্রামে উদ্ধার
.............................................................................................
গাইবান্ধায় বিদ্যুৎপৃষ্ট হয়ে দুই জনের মৃত্যু
.............................................................................................
মুকসুদপুরে অবহেলিত নারী শ্রমিকরা স্বাবলম্বী হচ্ছে
.............................................................................................
গাড়ীর গ্যারেজ যখন বশেমুরবিপ্রবির ছাত্রী হল
.............................................................................................
দিগনগর বাজার বণিক সমিতির নির্বাচনে সাধারন সম্পাদক পদে মহিউদ্দিন মহিদ নির্বাচিত
.............................................................................................

|
|
|
|
|
|
|
|
|
|
|
|
চেয়ারম্যান: এস.এইচ. শিবলী ।
সম্পাদক, প্রকাশক: জাকির এইচ. তালুকদার ।
হেড অফিস: ২ আরকে মিশন রোড, ঢাকা ১২০৩ ।
বার্তা ও বাণিজ্যিক কার্যালয়: বাড়ি নং ২, রোড নং ৩, সাদেক হোসেন খোকা রোড, মতিঝিল বা/এ, ঢাকা ১০০০ ।
ফোন: 01558011275, 02-৪৭১২২৮২৯, ই-মেইল: dtvbanglahr@gmail.com
   All Right Reserved By www.dtvbangla.com Developed By: Dynamic Solution IT Dynamic Scale BD & BD My Shop    
Dynamic SOlution IT Dynamic POS | Super Shop | Dealer Ship | Show Room Software | Trading Software | Inventory Management Software Computer | Mobile | Electronics Item Software Accounts,HR & Payroll Software Hospital | Clinic Management Software Dynamic Scale BD Digital Truck Scale | Platform Scale | Weighing Bridge Scale Digital Load Cell Digital Indicator Digital Score Board Junction Box | Chequer Plate | Girder Digital Scale | Digital Floor Scale