| বাংলার জন্য ক্লিক করুন
|
|
|
|
|
|
|
|
|
|
|
|
|
|
|
|
|
|
|
|
|
|
|
|
   * নৌকা ডুবে ২৪ জনের মৃত্যু, ২০ হাজার করে টাকা পাবে প্রত্যেকের পরিবার   * তুষারধারায় অপরাধ দমন ও আইনশৃঙ্খলা উন্নয়ন বিষয়ক মতবিনিময় সভা অনুষ্ঠিত।   * সরকারি চাকরিতে নিয়োগ পরীক্ষার ফি নির্ধারণ   * সিলেটে হিজড়ার ছদ্মবেশে থাকা যুবক খুন   * জি কে শামীম ও তার ৭ দেহরক্ষীর যাবজ্জীবন   * কিছুই বলছেন না রহিমা বেগম!   * মায়ের সন্ধান পেয়ে ফেসবুকে যা লিখলেন মরিয়ম মান্নান   * এসএসসি পরীক্ষার কক্ষ থেকে ফেসবুক লাইভ, দুই শিক্ষার্থী বহিষ্কার   * স্কুলছাত্রীকে ধর্ষণ-হত্যা: প্রতিবাদে উত্তাল নোয়াখালী   * পুরো দেশকে উচ্চগতির ইন্টারনেট সংযোগের আওতায় আনা হচ্ছে: মন্ত্রী  

   আইন শৃংখলা -
                                                                                                                                                                                                                                                                                                                                 
রাজধানীতে মাদকবিরোধী অভিযানে আটক ৩৬

ঢাকা: রাজধানীতে মাদকবিরোধী অভিযানে বিক্রি ও সেবনের অপরাধে ৩৬ জনকে আটক করেছে ঢাকা মেট্রোপলিটন পুলিশ (ডিএমপি)। শুক্রবার (২৩ সেপ্টেম্বর) সকাল ছয়টা থেকে শনিবার (২৪ সেপ্টেম্বর) সকাল ছয়টা পর্যন্ত রাজধানীর বিভিন্ন থানা এলাকায় অভিযান চালিয়ে তাদের আটক করা হয়। ডিএমপির মিডিয়া অ্যান্ড পাবলিক রিলেশনস বিভাগের উপ-কমিশনার মো. ফারুক হোসেন বলেন, আসামিদের কাছ থেকে ১ হাজার ৮১৪ পিস ইয়াবা, ৫৬ গ্রাম হেরোইন, ১৪ কেজি ২২৮ গ্রাম গাঁজা, ৪ বোতল ফেনসিডিল ও ১৪২ বোতল বিদেশি মদ জব্দ করা হয়। আসামিদের বিরুদ্ধে ডিএমপির থানায় মাদকদ্রব্য নিয়ন্ত্রণ আইনে ২৮ টি মামলা দায়ের করা হয়েছে বলেও জানান তিনি।

রাজধানীতে মাদকবিরোধী অভিযানে আটক ৩৬
                                  

ঢাকা: রাজধানীতে মাদকবিরোধী অভিযানে বিক্রি ও সেবনের অপরাধে ৩৬ জনকে আটক করেছে ঢাকা মেট্রোপলিটন পুলিশ (ডিএমপি)। শুক্রবার (২৩ সেপ্টেম্বর) সকাল ছয়টা থেকে শনিবার (২৪ সেপ্টেম্বর) সকাল ছয়টা পর্যন্ত রাজধানীর বিভিন্ন থানা এলাকায় অভিযান চালিয়ে তাদের আটক করা হয়। ডিএমপির মিডিয়া অ্যান্ড পাবলিক রিলেশনস বিভাগের উপ-কমিশনার মো. ফারুক হোসেন বলেন, আসামিদের কাছ থেকে ১ হাজার ৮১৪ পিস ইয়াবা, ৫৬ গ্রাম হেরোইন, ১৪ কেজি ২২৮ গ্রাম গাঁজা, ৪ বোতল ফেনসিডিল ও ১৪২ বোতল বিদেশি মদ জব্দ করা হয়। আসামিদের বিরুদ্ধে ডিএমপির থানায় মাদকদ্রব্য নিয়ন্ত্রণ আইনে ২৮ টি মামলা দায়ের করা হয়েছে বলেও জানান তিনি।

পুলিশের মাদকবিরোধী অভিযানে গ্রেফতার ৩৮, মামলা ২৯
                                  

রাজধানীতে মাদকবিরোধী অভিযানে বিক্রি ও সেবনের অভিযোগে ৩৮ জনকে গ্রেফতার করেছে ঢাকা মেট্রোপলিটন পুলিশের (ডিএমপি) এর বিভিন্ন অপরাধ ও গোয়েন্দা বিভাগ। এ সময় তাদের কাছ থেকে নয় হাজার ৭৪৫ পিস ইয়াবা, ১৫ গ্রাম হিরোইন, ১৮ কেজি ২৯০ গ্রাম গাঁজা ও ১৫৬ বোতল ফেনসিডিল উদ্ধার করা হয়। রোববার (১৮ সেপ্টেম্বর) ভোর ৬টা থেকে সোমবার (১৯ সেপ্টেম্বর) ভোর ৬টা পর্যন্ত রাজধানীর বিভিন্ন থানা এলাকায় অভিযান চালিয়ে তাদের গ্রেফতার করা হয়।
গ্রেফতারদের বিরুদ্ধে সংশ্লিষ্ট থানায় মাদকদ্রব্য নিয়ন্ত্রণ আইনে ২৯টি মামলা রুজু হয়েছে।

রাজধানীতে মাদকবিরোধী অভিযানে গ্রেফতার ৪৮
                                  

রাজধানীর বিভিন্ন এলাকায় মাদকবিরোধী অভিযানে বিক্রি ও সেবনের অভিযোগে ৪৮ জনকে গ্রেফতার করেছে ঢাকা মেট্রোপলিটন পুলিশের (ডিএমপি) বিভিন্ন অপরাধ ও গোয়েন্দা বিভাগ। এ সময় তাদের কাছ থেকে পাঁচ হাজার ৪৮৭ পিস ইয়াবা, ২২ গ্রাম হেরোইন ও ১০ কেজি ১৮০ গ্রাম গাঁজা উদ্ধার করা হয়। রোববার (১১ সেপ্টেম্বর) ভোর ৬টা থেকে সোমবার (১২ সেপ্টেম্বর) ভোর ৬টা পর্যন্ত রাজধানীর বিভিন্ন থানা এলাকায় অভিযান চালিয়ে তাদের গ্রেফতার করা হয়। গ্রেফতারদের বিরুদ্ধে সংশ্লিষ্ট থানায় মাদকদ্রব্য নিয়ন্ত্রণ আইনে ৩৩টি মামলা রুজু হয়েছে।

ডিএমপির মাদকবিরোধী অভিযানে ৫৯ জন গ্রেফতার
                                  

রাজধানীর বিভিন্ন এলাকায় মাদকবিরোধী অভিযানে মাদক বিক্রি ও সেবনের অভিযোগে ৫৯ জনকে গ্রেফতার করেছে ঢাকা মেট্রোপলিটন পুলিশ (ডিএমপি) এর বিভিন্ন অপরাধ ও গোয়েন্দা বিভাগ। গ্রেফতারের সময় তাদের হেফাজত থেকে ৫০৮০ পিস ইয়াবা, ৪১ গ্রাম ১০ পুরিয়া হেরোইন, ২২ কেজি ৭৮০ গ্রাম গাঁজা, ১৯ বোতল ফেনসিডিল ও ৫ লিটার দেশি মদ উদ্ধার করা হয়।  ঢাকা মেট্রোপলিটন পুলিশের নিয়মিত মাদকবিরোধী অভিযানের অংশ হিসেবে রোববার (৪ সেপ্টেম্বর ২০২২) সকাল ছয়টা থেকে আজ সোমবার (৫ সেপ্টেম্বর ২০২২) সকাল ছয়টা পর্যন্ত রাজধানীর বিভিন্ন থানা এলাকায় অভিযান চালিয়ে তাদের গ্রেফতারসহ মাদকদ্রব্য উদ্ধার করা হয়। গ্রেফতারদের বিরুদ্ধে সংশ্লিষ্ট থানায় মাদকদ্রব্য নিয়ন্ত্রণ আইনে ৪৫টি মামলা রুজু হয়েছে।

রাজধানীতে মাদকবিরোধী অভিযানে আটক ৩৩
                                  
ঢাকা: রাজধানীতে মাদকবিরোধী অভিযানে বিক্রি ও সেবনের অপরাধে ৩৩ জনকে আটক করেছে ঢাকা মেট্রোপলিটন পুলিশ (ডিএমপি)। শুক্রবার (২ সেপ্টেম্বর) সকাল ছয়টা থেকে শনিবার (৩ সেপ্টেম্বর) সকাল ছয়টা পর্যন্ত রাজধানীর বিভিন্ন থানা এলাকায় অভিযান চালিয়ে তাদের আটক করা হয়। ডিএমপির মিডিয়া অ্যান্ড পাবলিক রিলেশনস বিভাগের উপ-কমিশনার মো. ফারুক হোসেন বলেন, আসামিদের কাছ থেকে ১ হাজার ২৫৩ পিস ইয়াবা, ৬ গ্রাম হেরোইন, ২৪ কেজি ৪২৫ গ্রাম গাঁজা, ৪ ক্যান বিয়ার ও ৫৭ বোতল ফেনসিডিল জব্দ করা হয়। আসামিদের বিরুদ্ধে ডিএমপির থানায় মাদকদ্রব্য নিয়ন্ত্রণ আইনে ২৭টি মামলা দায়ের করা হয়েছে বলেও জানান তিনি।
আবারও ডিজিটাল নিরাপত্তা মামলায় গ্রেফতার ঝুমন দাস
                                  

সামাজিক যোগাযোগ মাধ্যমে উসকানিমূলক পোস্ট দেওয়ায় সুনামগঞ্জের শাল্লা থানা পুলিশের দায়ের করা ডিজিটাল নিরাপত্তা আইনের মামলায় নোয়াগাও গ্রামের সেই ঝুমন দাসকে আবারও গ্রেফতার করা হয়েছে। বুধবার (৩১ আগস্ট) সকালে ঝুমন দাসের গ্রেফতারের বিষয়টি নিশ্চিত করেছেন শাল্লা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) কর্মকর্তা আমিনুল ইসলাম। তিনি বলেন, সামাজিক যোগাযোগ মাধ্যমে উসকানিমূলক পোস্ট দেওয়ায় শাল্লা থানার এসআই সুমনুর রহমান বাদী হয়ে ঝুমন দাসের বিরুদ্ধে এই মামলা দায়ের করেন। মঙ্গলবার (৩০ আগস্ট) শাল্লার নোয়াগাঁওয়ের ঝুমন দাশকে পুলিশ জিজ্ঞাসাবাদের জন্য থানায় আটক করে নিয়ে যায়। পরে ঝুমনকে জিজ্ঞাসাবাদ শেষে রাতে ডিজিটাল নিরাপত্তা আইনে গ্রেফতার দেখানো হয়। এর আগে ফেসবুকে হেফাজতে ইসলামের সাবেক নেতা কারাবন্দি মামুনুল হককে সমালোচনার অভিযোগে গত বছরের ১৬ মার্চ গ্রেফতার হন সুনামগঞ্জের শাল্লা উপজেলার দুর্গম নোয়াগাঁও গ্রামের ঝুমন দাশ। সাড়ে ৬ মাসের অধিক সময় কারাবন্দি থাকার পর ওই বছরের ২৮ সেপ্টেম্বর জামিনে মুক্তি পেয়ে বাড়ি ফেরেন ঝুমন। ২০২১ সালের ১৭ মার্চ সনাতন ধর্মাবলম্বীদের এই গ্রামে তাণ্ডব চালায় হেফাজত অনুসারীরা।

উসকানিমূলক ভিডিও সরাতে হাইকোর্টের নির্দেশ
                                  

উসকানিমূলক ও জনজীবনে অস্থিরতা তৈরি করে এমন ভুয়া সংবাদ ও ভিডিও সরিয়ে ফেলতে ফেসবুক এবং ইউটিউবকে নির্দেশ দিয়েছেন হাইকোর্ট। আগামী দুই সপ্তাহের মধ্যে নির্দেশ পালন করতে ফেসবুক-ইউটিউব কর্তৃপক্ষ ও বিটিআরসিকে বলা হয়েছে। এ সংক্রান্ত বিষয়ে করা রিট আবেদনের প্রাথমিক শুনানি নিয়ে মঙ্গলবার (৩০ আগস্ট) হাইকোর্টের বিচারপতি মো. খসরুজ্জামান ও বিচারপতি মো. ইকবাল কবীরের সমন্বয় গঠিত বেঞ্চ এ আদেশ দেন। রিটের পক্ষে শুনানি করেন বাংলাদেশ সুপ্রিম কোর্টের আইনজীবী ব্যারিস্টার আরাফাত হোসেন খান। এর আগে গত ২১ আগস্ট আইনজীবী নিলুফার আনজুম ও ব্যারিস্টার আশরাফুল ইসলামের পক্ষে এ লিগ্যাল নোটিশ পাঠান ব্যারিস্টার আরাফাত হোসেন খান। পরে এ বিষয়ে রিট দায়ের করেন। রিটে উসকানিমূলক ও জনজীবনে অস্থিরতা তৈরি করে এমন ভুয়া সংবাদ ও ভিডিও সরিয়ে ফেলতে ফেসবুক ও ইউটিউবকে নির্দেশনা দিতে আর্জি জানানো হয়। ফেসবুক ও ইউটিউব বাংলাদেশের পাবলিক পলিসি বিষয়ক প্রধান শাবনাজ রশিদ দিয়া, বাংলাদেশ টেলিকমিউনিকেশন রেগুলেটরি কমিশন (বিটিআরসি) চেয়ারম্যান, ডিজিটাল সিকিউরিটি এজেন্সির মহাপরিচালক, পুলিশের মহাপরিদর্শকসহ সংশ্লিষ্টদের বিবাদী করা হয়। রিটে উল্লেখ করা হয়ে, তারা অনলাইন ও সোশ্যাল মিডিয়াতে উসকানিমূলক পোস্টের ওপর নজর রাখতে ও নিয়ন্ত্রণ করতে ব্যর্থ হয়েছেন, যা রাষ্ট্রের সার্বভৌমত্ব ও নিরাপত্তা এবং জনজীবনের শৃঙ্খলার জন্য হুমকি। ভুয়া তথ্য রাষ্ট্রযন্ত্রের ভাবমূর্তি ক্ষুণ্ন করেছে, যা সংবিধানের ২৭,৩১,৩৮ এবং ৪৪ ধারার লঙ্ঘন। বাংলাদেশের টেলিকমিউনিকেশন আইনের ৩০, ৬৪, ৭৬, ৯৭এ-এর ধারা এবং ডিজিটাল নিরাপত্তা আইন ২০১৮-এর ৮, ১৩, ১৬,২৫ ধারা লঙ্ঘন হয়েছে। লঙ্ঘিত হয়েছে তথ্য ও যোগাযোগ প্রযুক্তি আইনের ৪৬ ধারাও। আরও বলা হয়, সম্প্রতি দেখা গেছে ফেসবুক ও ইউটিউব তাদের নজরদারি কৌশল পুরোপুরি অনুসরণ করছে না। বিশেষ করে বাংলাদেশের ক্ষেত্রে এটা বেশি ঘটছে। বিশ্ব সম্প্রদায়ের কাছে বাংলাদেশকে ব্যর্থ রাষ্ট্র হিসেবে উপস্থাপন করা এবং দেশে অস্থিরতা তৈরির উদ্দেশ্যে এমন কাজ করা হচ্ছে। রিটে দাবি করা হয়, বিটিআরসি ও ডিএসএ’র স্পষ্ট নীতি ও ফেসবুক-ইউটিবের সাম্প্রতিক রেগুলেশন না জানার কারণে ভুয়া খবর ছড়িয়ে পড়ছে এবং সহিংসতা ও অস্থিরতা তৈরি করছে। ফেসবুক ও ইউটিউবে প্রকাশ করা এসব ভিডিও তাদের নিজেদের নীতি পরিপন্থি।

আখাউড়ায় ইমিগ্রেশন সিল জাল করে ভারতে প্রবেশকালে আটক ২
                                  

ব্রাহ্মণবাড়িয়া: ব্রাহ্মণবাড়িয়ার আখাউড়া আন্তর্জাতিক চেকপোস্ট ইমিগ্রেশন পুলিশের সিল জাল করে ভারতে প্রবেশকালে দুই যুবককে আটক করেছে পুলিশ। রোববার (২১ আগস্ট) সকালে দুইজনের বিরুদ্ধে পাসপোর্ট জালিয়াতি আইনে মামলা দিয়ে আদালতে পাঠানো হয়। এর আগে শনিবার রাতে তাদের আটক করা হয়। আটকরা হলেন- যশোর জেলার কেশবপুর উপজেলার বেগমপুর গ্রামের ধোনাই মোল্লার ছেলে জাহাঙ্গীর আলম (৩৫) ও একই জেলার মনিরামপুর উপজেলার খোজালিপুর গ্রামের জমসেদ আলী দফাদারের ছেলে শরিফুল ইসলাম (৩০)। আখাউড়া চেকপোস্ট ইমিগ্রেশন পুলিশের ইনচার্জ স্বপন চন্দ্র দাস জানান, গ্রেফতার দুই যুবক আখাউড়া ইমিগ্রেশনের সিল জাল করে ভারতে প্রবেশ করে। পাসপোর্টের সিল দেখে আগরতলা ইমিগ্রেশন পুলিশের সন্দেহ হওয়ায় তাদের ফেরত পাঠিয়ে দেয়। পরে যাচাই বাছাই করে সিলটি জাল বলে নিশ্চিত হন। রাতেই তাদের বিরুদ্ধে পাসপোর্ট জালিয়াতি আইনে মামলা দিয়ে আখাউড়া থানায় হস্তান্তর করা হয়। আখাউড়া থানার পরিদর্শক (তদন্ত) সঞ্জয় কুমার সরকার বলেন, একটি প্রতারক চক্রের মাধ্যমে দুই যুবক তাদের পাসপোর্টে আখাউড়া ইমিগ্রেশন পুলিশের সিল নকল করে আইনশৃঙ্খলা বাহিনীর অগোচরে ভারতের আগরতলা ইমিগ্রেশন চলে যায়। আগরতলা ইমিগ্রেশন পুলিশের সন্দেহ হওয়ায় তারা ওই যুবককে বাংলাদেশে ফেরত পাঠিয়ে দেয়। পরে আখাউড়া ইমিগ্রেশন পুলিশ তাদের আটক করে পাসপোর্ট জালিয়াতিসহ জাল জালিয়াতি ধারায় মামলা দায়ের করে থানায় সোপর্দ করেছে।  

ডিএমপির মাদকবিরোধী অভিযানে গ্রেফতার ৫৩
                                  

রাজধানীর বিভিন্ন এলাকায় মাদকবিরোধী অভিযানে বিক্রি ও সেবনের অভিযোগে ৫৩ জনকে গ্রেফতার করেছে ঢাকা মেট্রোপলিটন পুলিশের (ডিএমপি) বিভিন্ন অপরাধ ও গোয়েন্দা বিভাগ। এ সময় তাদের কাছ থেকে এক হাজার ৬৭০ পিস ইয়াবা, ১৭৬ গ্রাম হেরোইন, ১২ কেজি ২২০ গ্রাম গাঁজা, ৮টি নেশাজাতীয় ইনজেকশন ও ২০ লিটার দেশি মদ উদ্ধার করা হয়।
বুধবার (১৭আগস্ট) ভোর ৬টা থেকে বৃহস্পতিবার (১৮ আগস্ট) ভোর ৬টা পর্যন্ত রাজধানীর বিভিন্ন থানা এলাকায় অভিযান চালিয়ে তাদের গ্রেফতার করা হয়। গ্রেফতারদের বিরুদ্ধে সংশ্লিষ্ট থানায় মাদকদ্রব্য নিয়ন্ত্রণ আইনে ৩৭টি মামলা রুজু হয়েছে।

চকবাজারে অগ্নিকাণ্ড: বরিশাল হোটেলের মালিক আটক
                                  

ঢাকা: পুরান ঢাকার চকবাজারের কামালবাগ দেবিদাস লেনে প্লাস্টিক কারখানা ও গোডাউন ভবনে থাকা বরিশাল হোটেলে অগ্নিকাণ্ডের ঘটনায় মালিক ফখরুদ্দিনকে আটক করেছে পুলিশ। মঙ্গলবার (১৬ আগস্ট) দুপুরের দিকে এ তথ্য নিশ্চিত করেছে পুলিশ। চকবাজার থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আব্দুল কাইয়ুম বলেন, সোমবার ভোরের দিকে ঢাকার পাশে কেরানীগঞ্জ এলাকা থেকে তাকে আটক করা হয়। আইন অনুযায়ী একটি মামলা রেকর্ড হচ্ছে, সেই মামলায় তাকে গ্রেফতার দেখানো হবে। প্রসঙ্গত, সোমবার (১৫ আগস্ট) বরিশাল হোটেলে অগ্নিকাণ্ডের ঘটনায় মাচান থেকে ছয় জনের মরদেহ উদ্ধার করেছে ফায়ার সার্ভিসের সদস্যরা। ওই হোটেলটি ২৪ ঘণ্টাই খোলা থাকে। দুই শিফটে কর্মচারীরা ডিউটি করেন। যারা মারা গেছেন তারা রাত্রিকালীন ডিউটি শেষ করে সকালের দিকে হোটেলের মাচানে গিয়ে ঘুমিয়েছিলেন। ঘুমন্ত অবস্থায় আগুনে পুড়ে তারা মারা যান বলে ধারণা করা হচ্ছে।

রাজধানীতে মাদকবিরোধী অভিযানে গ্রেফতার ৫৩
                                  

রাজধানীর বিভিন্ন এলাকায় মাদকবিরোধী অভিযান পরিচালনা করে মাদক বিক্রি ও সেবনের অভিযোগে ৫৩ জনকে গ্রেফতার করেছে ঢাকা মেট্রোপলিটন পুলিশ (ডিএমপি) এর বিভিন্ন অপরাধ ও গোয়েন্দা বিভাগ। রাজধানীতে মাদকবিরোধী অভিযানে গ্রেফতার ৫৩, মঙ্গলবার (২ আগস্ট) ভোর ৬টা থেকে বুধবার (৩ আগস্ট) ভোর ৬টা পর্যন্ত রাজধানীর বিভিন্ন থানা এলাকায় অভিযান চালিয়ে তাদের গ্রেফতার করা হয়। এ সময় তাদের কাছ থেকে ১৩ হাজার ৩৪০ পিস ইয়াবা, ৫৮ গ্রাম হেরোইন ও ১৯ কেজি ৯৫০ গ্রাম গাঁজা উদ্ধার করা হয়। গ্রেফতারদের বিরুদ্ধে সংশ্লিষ্ট থানায় মাদকদ্রব্য নিয়ন্ত্রণ আইনে ৩৮টি মামলা রুজু হয়েছে।

মেজর সিনহা হত্যার ২ বছর: হাইকোর্টে শুনানির অপেক্ষা
                                  

ঢাকা: কক্সবাজারের টেকনাফে পুলিশের গুলিতে নিহত সেনাবাহিনীর অবসরপ্রাপ্ত মেজর সিনহা মোহাম্মদ রাশেদ খান হত্যার দুই বছর পূর্ণ হবে ৩১ জুলাই রোববার। এর মধ্যে এই মামলায় চলতি বছরের ৩১ জানুয়ারি বিকেলে কক্সবাজার জেলা ও দায়রা জজ আদালত দুইজনের মৃত্যুদণ্ড, ছয়জনকে যাবজ্জীবন ও সাতজনকে খালাস দিয়ে রায় দিয়েছিলেন। পরে নিয়ম অনুসারে মৃত্যুদণ্ডপ্রাপ্ত টেকনাফ থানার সাবেক ওসি প্রদীপ কুমার দাশ ও পরিদর্শক লিয়াকত আলীর মৃত্যুদণ্ডাদেশ অনুমোদনের জন্য (ডেথ রেফারেন্স) মামলার যাবতীয় কার্যক্রম হাইকোর্টে পাঠানো হয়। পাশপাশি দণ্ডিত আসামিরা আপিল করেন। নিয়ম অনুযায়ী ডেথ রেফারেন্স শাখা এখন মামলার নথি পরীক্ষা-নিরীক্ষা করছে। এরপর পেপারবুক (আপিল শুনানির জন্য মামলার সব নথি একসঙ্গে তৈরি করা বই) প্রস্তুত করার জন্য সরকারি ছাপাখানায় (বিজি প্রেস) পাঠানো হবে।  ছাপা শেষে বিজি প্রেস থেকে পেপারবুক পাঠানোর পর মামলাটি শুনানির জন্য প্রস্তুত বলে ধরে নেওয়া হয়। তবে কোনো কোনো মামলার ক্ষেত্রে আপিল শুনানির জন্য অগ্রাধিকার দেওয়া হয়। কিন্তু এ মামলার অগ্রাধিকারের বিষয়ে এখনো কোনো সিদ্ধান্ত জানা যায়নি। গত ৩১ জানুয়ারি বিকেলে কক্সবাজার জেলা ও দায়রা জজ আদালত দুইজনের মৃত্যুদণ্ড, ছয়জনকে যাবজ্জীবন ও সাতজনকে খালাস দিয়ে রায় দিয়েছিলেন। মৃত্যুদণ্ডপ্রাপ্ত আসামিরা হলেন- বাহারছড়া পুলিশ তদন্ত কেন্দ্রের তৎকালীন পরিদর্শক বরখাস্ত লিয়াকত আলী ও টেকনাফ থানার বরখাস্তকৃত ওসি প্রদীপ কুমার দাশ। যাবজ্জীবন কারাদণ্ডপ্রাপ্ত আসামিরা হলেন- বাহারছড়া পুলিশ তদন্ত কেন্দ্রের বরখাস্ত উপ-পরিদর্শক (এসআই) নন্দ দুলাল রক্ষিত, সাগর দেব, রুবেল শর্মা, টেকনাফ থানায় পুলিশের করা মামলার সাক্ষী টেকনাফের বাহারছড়া ইউনিয়নের শামলাপুরের মারিশবুনিয়া গ্রামের নুরুল আমিন, মো. নেজামুদ্দিন ও আয়াজ উদ্দিন। ২০২০ সালের ৩১ জুলাই রাতে টেকনাফ মেরিন ড্রাইভ সড়কের শামলাপুর চেকপোস্টে পুলিশের গুলিতে নিহত হন সিনহা মোহাম্মদ রাশেদ খান। পরে ৫ ফেব্রুয়ারি দুপুরে কক্সবাজার কারাগার থেকে মৃত্যুদণ্ডপ্রাপ্ত প্রদীপ কুমার দাশ ও মো. লিয়াকত আলীকে বিশেষ ব্যবস্থায় চট্টগ্রাম কেন্দ্রীয় কারাগারে নিয়ে আসা হয়েছিল। বর্তমানে চট্টগ্রাম কেন্দ্রীয় কারাগারের কনডেম সেলে রাখা হয়েছে।

লালমোহনে যুবলীগ নেতাদের উপর পৃথক দুই সন্ত্রাসী হামলায় আহত দুই
                                  

লালমোহন, ভোলা সংবাদদাতা: ভোলার লালমোহন উপজেলার লালমোহন উত্তর বাজারে রাজনৈতিক প্রতিহিংসায় বুধবার ১৩ জুলাই তারিখেসকাল সাড়ে এগারোটার দিকে লালমোহন যুবলীগ নেতা পৌর ৬নং ওয়ার্ডের বাসিন্দা জাহিদুল ইসলাম টিটনের উপর রড , লোহার পাইপ , দেশীয় ধারালো অস্ত্র নিয়ে এলাকার চিহ্নিত সন্ত্রাসী মামুন পিতা অলি আড়ৎদার , বশার পিতা মালেক , আমিনুল পিতা নুরুজ্জামান, জিয়াউল হক পিতা মজিবুল হক মাষ্টার ; প্রথমে ফাঁকা গুলি ছুড়ে রড, হকিস্টিক ও বিশেষ কায়দায় তৈরি পাইপ নিয়ে হামলা করে । হামলায় যুবলীগ নেতা টিটন হাত ও পায়ে গুরুতর জখম হয় । প্রথমে লালমোহন উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে গেলে কর্তব্যরত চিকিৎসক তাকে ভোলা সদর হাসপাতালে প্রেরন করে । গুরুতর আহত যুবলীগ নেতা টিটন বর্তমানে ভোলা সদর হাসপাতালে চিকিৎসাধীন।

অপর দিকে একই দিন বিকাল সাড়ে তিনটার সময় রাজনৈতিক প্রতিহিংসায় একই সন্ত্রাসী গ্রুপ একই কায়দায় লালমোহনের ত্যাগী আওয়ামী লীগ নেতা ও উত্তর বাজারের বিশিষ্ট ব্যবসায়ী পৌর ৬নং ওয়ার্ডের বাসিন্দা মৃত সোলেমান হাওলাদারের পুত্র মিজান হাওলাদারের উপর একই কায়দায় হামলা করে গুরুতর আহত করে ও তার মাংসের দোকান থেকে ঈদুল আযহা উপলক্ষে বিক্রির ২লাখ করে লুট করে নিয়ে যায় এবং গুরুতর জখম অবস্থায় তাকে ফেলে রেখে যায়। এরপর স্থানীয় লোকজন তাকে উদ্ধার করে লালমোহন উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে গেলে কর্তব্যরত ডাক্তার দ্রুত বরিশাল অথবা ভোলায় নিয়ে যাওয়ার পরামর্শ দেন । বর্তমানে মিজান হাওলাদার ভোলায় চিকিৎসাধীন ও কর্তব্যরত ডাক্তার উন্নত চিকিৎসার জন্য ঢাকায় যাওয়ার পরামর্শ দিয়েছেন।

রাজধানীতে মাদকবিরোধী অভিযানে আটক ৭৪
                                  

ঢাকা: রাজধানীতে মাদকবিরোধী অভিযানে বিক্রি ও সেবনের অপরাধে ৭৪ জনকে আটক করেছে ঢাকা মেট্রোপলিটন পুলিশ (ডিএমপি)। সোমবার (২০ জুন) সকাল ছয়টা থেকে মঙ্গলবার (২১ জুন) সকাল ছয়টা পর্যন্ত রাজধানীর বিভিন্ন থানা এলাকায় অভিযান চালিয়ে তাদের আটক করা হয়। ডিএমপির গণমাধ্যম শাখা থেকে এ তথ্য নিশ্চিত করা হয়েছে। ডিএমপি জানিয়েছে, আসামিদের কাছ থেকে ২৮ হাজার ৩৭৫ পিস ইয়াবা ট্যাবলেট, ৩৫ কেজি ৩৫৫ গ্রাম গাঁজা, ৩২ গ্রাম হেরোইন, ৮ গ্রাম আইস, ২৪৭ বোতল ফেনসিডিল ও ৬.০৮ লিটার দেশি মদ জব্দ করা হয়।
আসামিদের বিরুদ্ধে ডিএমপির থানায় মাদকদ্রব্য নিয়ন্ত্রণ আইনে ৫৪ টি মামলা দায়ের করা হয়েছে।

পুলিশের ওপর হামলা: যেই অপরাধ করুক বিচার হবে
                                  

সম্প্রতি জুরাইনে পুলিশের ওপর হামলার ঘটনায় আপিল বিভাগ বলেছেন, পুলিশ যদি অপরাধ করে তবে তার বিচার হবে, আইনজীবী যদি অপরাধ করে থাকেন তবে তারও বিচার হবে।
পুলিশের ওপর হামলা: যেই অপরাধ করুক বিচার হবে, মঙ্গলবার (১৪ জুন) প্রধান বিচারপতি হাসান ফয়েজ সিদ্দিকীর নেতৃত্বাধীন আপিল বিভাগ এ মন্তব্য করেন। এ সময় আদালত রিটের পক্ষের আইনজীবীদের উদ্দেশে বলেন, আপনারা বিচারিক আদালতে দুই আইনজীবীর জামিন আবেদন করুন। তারা জামিন না দিলে হাইকোর্টে জামিন আবেদন করুন। হাইকোর্ট জামিন না দিলে তারপর আমরা দেখব। পরে আদালত আগামী রোববারের (১৯ জুন) মধ্যে হাইকোর্টের আদেশের বিরুদ্ধে রাষ্ট্রপক্ষকে লিভ টু আপিল করতে নির্দেশ দেন এবং শুনানি মুলতবি করেন।
এদিন আদালতে রিটের পক্ষে শুনানি করেন জ্যেষ্ঠ আইনজীবী জয়নুল আবেদীন, অ্যাডভোকেট মুরাদ রেজা, ব্যারিস্টার রুহুল কুদ্দুস কাজল, ব্যারিস্টার অনিক আর হক। আর রাষ্ট্রপক্ষে ছিলেন অ্যাটর্নি জেনারেল এ এম আমিন উদ্দিন, অতিরিক্ত অ্যাটর্নি জেনারেল মেহেদী হাছান চৌধুরী, শেখ মোহাম্মদ মোরশেদ। এর আগে গত ৭ জুন রাজধানীর জুরাইনে ট্রাফিক পুলিশের ওপর হামলার ঘটনায় ঘটে। জুরাইন রেলগেট এলাকায় দায়িত্বরত ট্রাফিক পুলিশের পরিদর্শক (টিআই) বিপ্লব ভৌমিকের দাবি, ৭ জুন সকাল সাড়ে ৯টার দিকে রাস্তায় অনেক যানজট থাকা সত্ত্বেও উল্টোপথে মোটরসাইকেলে করে আসছিলেন রনি ও নিশান। এ সময় সার্জেন্ট মো. আলী তাদের গতিরোধ করে কাগজপত্র চাইলে তার ওপর চড়াও হন মোটরসাইকেল আরোহীরা। এ সময় তারা আশপাশের লোকজনকে ডাকাডাকি করে পুলিশের বিরুদ্ধে উসকে দেয়ার জন্য উদ্বুদ্ধ করতে থাকেন। পরে নিশান তার ছোটভাই ইয়াসিনকে ফোন করে লোকজনসহ আসতে বলেন। ব্যবসায়ী উজ্জ্বল হত্যা মামলার রায় মঙ্গলবার, খবর পেয়ে ইয়াসিন সাড়ে ৩শ’ থেকে সাড়ে ৪শ’ জন লোক নিয়ে ঘটনাস্থলে এসে এলোপাতাড়ি মারধর করে সার্জেন্ট মোহাম্মদ আলীকে রক্তাক্ত ও জখম করে। পাশাপাশি হামলাকারীরা ট্রাফিক পুলিশ বক্স ভাঙচুর শুরু করে। ঘটনাস্থলে আসা কদমতলী থানার উপ-পরিদর্শক (এসআই) উৎপল দত্ত অপু মারধরের শিকার হন। বর্তমানে সার্জেন্ট মো. আলী রাজারবাগ পুলিশ লাইনস হাসপাতালে চিকিৎসাধীন। আর এসআই উৎপল দত্ত ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসা নিয়েছেন।
ওই ঘটনায় ট্রাফিক সার্জেন্ট মো. আলী হোসেন বাদী হয়ে সাড়ে ৪শ’ জনকে আসামি করে মামলা করেন। মামলায় সরকারি কাজে বাধা দেয়া, সরকারি সম্পত্তি নষ্ট এবং আইনশৃঙ্খলা বাহিনীর ওপর হামলা ও হত্যাচেষ্টার অভিযোগ আনা হয়েছে। এছাড়া পুলিশের ওপর হামলার একটি ভিডিও সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে ভাইরাল হয়। সেখানে একটি ছোট ভিডিও ক্লিপ শেয়ার করে অনেকেই বলছেন, হয়রানির প্রতিবাদে জুরাইনের স্থানীয়রা পুলিশ সদস্যদের মারধর করেছেন। পরের দিন ৮ জুন এ ঘটনায় দায়ের হওয়া মামলায় দুই আইনজীবীসহ ৫ জনের তিন দিনের রিমান্ড মঞ্জুর করেন আদালত। ঢাকা মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট তোফাজ্জল হোসেনের আদালত এ রিমান্ড আদেশ দেন। রিমান্ড পাওয়া আসামিরা হলেনঃ শিক্ষানবিশ আইনজীবী সোহাবুল ইসলাম রনি ও তার শ্যালক আইনজীবী ইয়াসিন আরাফাত, স্থানীয় বাসিন্দা মো. শরীফ, মো. নাহিদ এবং মো. রাসেল। এরপর ১২ জুন রাজধানীর জুরাইনে ট্রাফিক পুলিশের ওপর হামলার অভিযোগ মামলায় দুই আইনজীবীকে রিমান্ডে নেয়ার ঘটনায় মামলার নথি তলবের আদেশ স্থগিত করেন চেম্বার আদালত। এদিকে মামলার একমাত্র নারী আসামি আইনজীবী ইয়াসিন জাহান ভুইয়া নিশানের জামিন আবেদন মঞ্জুর করেন আদালত। তবে আইনজীবীদের বিক্ষোভের মুখে রিমান্ড আপাতত স্থগিত রয়েছে বলে জানা গেছে।

 

সাগর-রুনি হত্যা: ৮৯ বার পেছালো তদন্ত প্রতিবেদন
                                  

ঢাকা: সাংবাদিক দম্পতি সাগর সারওয়ার ও মেহেরুন রুনি হত্যা মামলার তদন্ত প্রতিবেদন জমা দেওয়ার তারিখ ফের পিছিয়েছে। মঙ্গলবার (৭ জুন) এ মামলার তদন্ত প্রতিবেদন দাখিলের দিন ধার্য ছিল। তবে নির্ধারিত দিনে প্রতিবেদন দাখিল করতে পারেননি র‌্যাবের তদন্ত কর্মকর্তা।তাই ঢাকার মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট দেবদাস চন্দ্র অধিকারী আগামী ১৯ জুলাই প্রতিবেদন দাখিলের নতুন দিন ধার্য করেন। এ নিয়ে প্রতিবেদন দাখিলের তারিখ ৮৯ বার পেছালো, সিএমএম আদালতে শেরে বাংলা নগর থানার সাধারণ নিবন্ধন কর্মকর্তা পুলিশের উপ-পরিদর্শক (এসআই) জালাল উদ্দিন এ তথ্য জানান।মামলায় রুনির বন্ধু তানভীর রহমানসহ মোট আসামি আটজন। অপর আসামিরা হলেন- বাড়ির নিরাপত্তাকর্মী এনাম আহমেদ ওরফে হুমায়ুন কবির, রফিকুল ইসলাম, বকুল মিয়া, মিন্টু ওরফে বারগিরা মিন্টু ওরফে মাসুম মিন্টু, কামরুল হাসান অরুন, পলাশ রুদ্র পাল, তানভীর ও আবু সাঈদ। ২০১২ সালের ১১ ফেব্রুয়ারি রাতে ঢাকার পশ্চিম রাজাবাজারে সাংবাদিক দম্পতি মাছরাঙা টেলিভিশনের বার্তা সম্পাদক সাগর সরওয়ার ও এটিএন বাংলার জ্যেষ্ঠ প্রতিবেদক মেহেরুন রুনি তাদের ভাড়া বাসায় নির্মমভাবে খুন হন। পরদিন ভোরে তাদের ক্ষত-বিক্ষত মরদেহ উদ্ধার করা হয়। ওই বছরের ১২ ফেব্রুয়ারি রুনির ভাই নওশের আলী রোমান বাদী হয়ে শেরে বাংলা নগর থানায় মামলা করেন। প্রথমে মামলাটির তদন্ত করেন শেরে বাংলা নগর থানার একজন কর্মকর্তা। ১৬ ফেব্রুয়ারি মামলার তদন্ত ভার পড়ে গোয়েন্দা পুলিশের (ডিবি) উত্তরের পুলিশ পরিদর্শক মো. রবিউল আলমের ওপর। দুই মাস পর হাইকোর্টের আদেশে মামলাটির তদন্তের দায়িত্ব দেওয়া হয় র‌্যাপিড অ্যাকশন ব্যাটালিয়নকে (র‌্যাব)। সেই থেকে ১০ বছরের বেশি সময় পেরিয়ে গেলেও এখনো তদন্ত প্রতিবেদন দাখিল করতে পারেনি সংস্থাটি।  


   Page 1 of 11
     আইন শৃংখলা
রাজধানীতে মাদকবিরোধী অভিযানে আটক ৩৬
.............................................................................................
পুলিশের মাদকবিরোধী অভিযানে গ্রেফতার ৩৮, মামলা ২৯
.............................................................................................
রাজধানীতে মাদকবিরোধী অভিযানে গ্রেফতার ৪৮
.............................................................................................
ডিএমপির মাদকবিরোধী অভিযানে ৫৯ জন গ্রেফতার
.............................................................................................
রাজধানীতে মাদকবিরোধী অভিযানে আটক ৩৩
.............................................................................................
আবারও ডিজিটাল নিরাপত্তা মামলায় গ্রেফতার ঝুমন দাস
.............................................................................................
উসকানিমূলক ভিডিও সরাতে হাইকোর্টের নির্দেশ
.............................................................................................
আখাউড়ায় ইমিগ্রেশন সিল জাল করে ভারতে প্রবেশকালে আটক ২
.............................................................................................
ডিএমপির মাদকবিরোধী অভিযানে গ্রেফতার ৫৩
.............................................................................................
চকবাজারে অগ্নিকাণ্ড: বরিশাল হোটেলের মালিক আটক
.............................................................................................
রাজধানীতে মাদকবিরোধী অভিযানে গ্রেফতার ৫৩
.............................................................................................
মেজর সিনহা হত্যার ২ বছর: হাইকোর্টে শুনানির অপেক্ষা
.............................................................................................
লালমোহনে যুবলীগ নেতাদের উপর পৃথক দুই সন্ত্রাসী হামলায় আহত দুই
.............................................................................................
রাজধানীতে মাদকবিরোধী অভিযানে আটক ৭৪
.............................................................................................
পুলিশের ওপর হামলা: যেই অপরাধ করুক বিচার হবে
.............................................................................................
সাগর-রুনি হত্যা: ৮৯ বার পেছালো তদন্ত প্রতিবেদন
.............................................................................................
জঙ্গি সংগঠন আনসার আল ইসলামের পলাতক আসামি গ্রেফতার
.............................................................................................
শিক্ষাপ্রতিষ্ঠানে বোরকা পরা শিক্ষার্থী হেনস্তার তদন্তের নির্দেশ
.............................................................................................
নিবন্ধনধারী ২৫০০ জনকে নিয়োগ দিতে নির্দেশ হাইকোর্টের
.............................................................................................
নগরকান্দায় চোরের বাড়ি থেকে চোরাইকৃত মাল উদ্ধার
.............................................................................................
ফরিদপুরের সালথার ডাকাত সর্দার আটক করেছে র‌্যাব-৮
.............................................................................................
ফরিদপুরের নগরকান্দায় কমিউনিটি পুলিশিং ডে অনুষ্ঠিত
.............................................................................................
রাজবাড়ী থেকে মাদক ব্যবসায়ী গ্রেফতার
.............................................................................................
এবারের ঈদে বড় ধরনের অপরাধ হয়নি : ডিএমপি কমিশনার
.............................................................................................
কারাগারে ইফতারে শূকরের মাংস না দেয়ার নির্দেশ
.............................................................................................
কক্সবাজারে সোয়া ৩ কোটি টাকার ইয়াবাসহ ১০ শুটিং সদস্য আটক
.............................................................................................
নন্দনসারে অসহায় বিধবার বসত ভিটে দখলের পায়তারা করছে মামলাবাজ ওহাব চোকদার
.............................................................................................
নড়িয়ায় গাজাকাদির গ্রেুফতার
.............................................................................................
স্বর্ণের দোকান ডাকাতিতে আসামিরা ধরা ছোয়ার বাহিরে
.............................................................................................
গোপালগঞ্জে পুলিশের বিশেষ অভিযানে গ্রেফতার ৩৮
.............................................................................................
৯ বছরে কোনও অগণতান্ত্রিক আইন পাস করেনি সরকার : তথ্যমন্ত্রী
.............................................................................................
আপনারা বারবার আসলে আমাদের লজ্জা লাগে : প্রধান বিচারপতি
.............................................................................................
সুপ্রিম কোর্ট আইনজীবী সমিতির ভোটগ্রহণ চলছে
.............................................................................................
তনু হত্যার ২ বছরেও মামলার চার্জশিট জমা হয়নি
.............................................................................................
রায় প্রত্যাশিত, মামলা নিয়ে রাজনীতি করবেন না : অ্যাটর্নি জেনারেল
.............................................................................................
আদেশ কিছুটা নজিরবিহীন: মওদুদ
.............................................................................................
সংবিধানের ৭০ অনুচ্ছেদ বহাল, রিট খারিজ
.............................................................................................
৪ মাসের জামিন পেলেন খালেদা জিয়া
.............................................................................................
জাফর ইকবালের নিরাপত্তায় ত্রুটি ছিল না : স্বরাষ্ট্রমন্ত্রী
.............................................................................................
আপিল নিয়ে খালেদা জিয়ার আইনজীবীদের বৈঠক
.............................................................................................
ভুলে গুলি ছুটে এপিবিএন সদস্য আহত
.............................................................................................
খালেদা জিয়াকে ২৫ মার্চ আদালতে হাজির হওয়ার নির্দেশ
.............................................................................................
প্রশ্ন ফাঁস নিয়ে হাইকোর্টের রুল
.............................................................................................
রায়ের পরে বেগম জিয়ার জনসমর্থন শতভাগে পৌঁছেছে
.............................................................................................
আদালতের পথে খালেদা জিয়া, গাড়ি বহরে শত শত নেতাকর্মী
.............................................................................................
দেশের বিভিন্ন স্থানে বিজিবি মোতায়েন
.............................................................................................
সাজা হলে খালেদাকে নেওয়া হতে পারে পুরাতন কেন্দ্রীয় কারাগারে
.............................................................................................
এসি শ্যামপুর ,পদন্নতি পেয়ে ওয়ারী ডিভিসন এর এডিসি
.............................................................................................
‘সুনির্দিষ্ট অভিযোগেই নিখোঁজ ৩ জন গ্রেফতার’
.............................................................................................
হুমকি বিবেচনায় ইজতেমায় সর্বোচ্চ নিরাপত্তায় র‌্যাব
.............................................................................................

|
|
|
|
|
|
|
|
|
|
|
|
চেয়ারম্যান: এস.এইচ. শিবলী ।
সম্পাদক, প্রকাশক: জাকির এইচ. তালুকদার ।
হেড অফিস: ২ আরকে মিশন রোড, ঢাকা ১২০৩ ।
বার্তা ও বাণিজ্যিক কার্যালয়: বাড়ি নং ২, রোড নং ৩, সাদেক হোসেন খোকা রোড, মতিঝিল বা/এ, ঢাকা ১০০০ ।
ফোন: 01558011275, 02-৪৭১২২৮২৯, ই-মেইল: dtvbanglahr@gmail.com
   All Right Reserved By www.dtvbangla.com Developed By: Dynamic Solution IT Dynamic Scale BD & BD My Shop    
Dynamic SOlution IT Dynamic POS | Super Shop | Dealer Ship | Show Room Software | Trading Software | Inventory Management Software Computer | Mobile | Electronics Item Software Accounts,HR & Payroll Software Hospital | Clinic Management Software Dynamic Scale BD Digital Truck Scale | Platform Scale | Weighing Bridge Scale Digital Load Cell Digital Indicator Digital Score Board Junction Box | Chequer Plate | Girder Digital Scale | Digital Floor Scale